২১ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫, বুধবার

চট্টগ্রাম বন্দরে অর্ধকোটি টাকার বিদেশি সিগারেট জব্দ

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, আগস্ট ২, ২০১৮, ৬:৫৯ অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরে ব্যক্তিগত ব্যবহৃত পণ্য ঘোষণার আনা অর্ধকোটি টাকার বিদেশি সিগারেট জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিষয়টি জানান চট্টগ্রাম কাস্টমসের কমিশনার ড. একেএম নুরুজ্জামান।

কাস্টমস সূত্রে জানা গেছে, ‘এমভি ইএসএম সিরিমোনা’ জাহাজে গত ১৮ জুন হবিগঞ্জের ফিরোজ মিঞার ছেলে মিজানের ব্যক্তিগত ব্যবহৃত পণ্য ঘোষণায় কলম্বো থেকে একটি চালান আসে। গোপন সংবাদের ভিত্তিতে চালানটি কায়িক পরীক্ষা করে মিথ্যা ঘোষণায় পণ্য আনার প্রমাণ পায় কাস্টম কর্তৃপক্ষ।

চট্টগ্রাম কাস্টমসের উপ-কমিশনার মো. নুর উদ্দিন মিলন জানান, বিভিন ব্রান্ডের ৩ লাখ ৩৯ হাজার ৪০০ শলাকা সিগারেট আনা হয়েছে। এর মধ্যে ডানহিল ২ লাখ ৮৮ হাজার শলাকা, থ্রি জিরো থ্রি ৩১ হাজার ৪০০ শলাকা এবং ‘ইজি’ ২০ হাজার স্টিক রয়েছে। ওই চালানে থাকা সিগারেটগুলোর মূল্য ৫০ লাখ ৯১ হাজার টাকা।

তিনি জানান, সিগারেটগুলো রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার কার্যক্রম প্রক্রিয়াধীন। বাজেয়াপ্ত হলে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সঙ্গে যোগাযোগ করে বিক্রির চেষ্টা করা হবে সিগারেটগুলো। এসব বিষয় বাংলাদেশ ব্যাংক তদন্ত করবে। তদন্ত শেষে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেওয়া হবে।