২১ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, শনিবার

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির বিশ্বউদাহরণ : সুজন

প্রকাশিতঃ মঙ্গলবার, অক্টোবর ১৬, ২০১৮, ৬:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রাম : বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির বিশ্ব উদাহরণ বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

তিনি সোমবার রাতে মহাষষ্টীতে পূর্ব মাদারবাড়ী সেবক কলোনি উদয় যুব সংঘ আয়োজিত শারদীয়া দুর্গাপূজার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত বক্তব্য রাখেন।

সেবক কলোনী উদয় যুব সংঘ পূজা উদযাপন পরিষদের সভাপতি কার্তিক দাশের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর নীলু নাগ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব মাদারবাড়ী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর জহির আহমদ চৌধুরী, সাবেক কেন্দ্রীয় আওয়ামী লীগের সহ-সম্পাদক শওকত হোসাইন, ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদ এর সাবেক জিএস সাজ্জাদ হোসাইন, চট্টগ্রাম মহানগর সৈনিক লীগের সদস্য সচিব সজিব তালুকদার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা তোফায়েল আহমেদ রয়েল, পূজা উদযাপন পরিষদের নেতা শ্যামল দাশগুপ্ত, সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের ভিপি রাজীব হাসান রাজন, সদরঘাট থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজীব নন্দী, সহ-সভাপতি পংকজ দে, সাধারণ সম্পাদক বাপ্পী দাশ, জগদীশ দাশ প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি খোরশেদ আলম সুজন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি অসাম্প্রদায়িক রাজনৈতিক দল। আওয়ামী লীগ অসাম্প্রদায়িকতাকে লালন পালন করে আসছে জন্মলগ্ন থেকেই। যার ফলে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সকল ধর্মাবলম্বীরা নিশ্চিন্তে নিরাপদে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করতে পারে। তার বিপরীতে বিএনপি জামাত জোট ক্ষমতায় থাকলে দেশে উগ্র সাম্প্রদায়িক শক্তির উত্থান সৃষ্টি হয়। উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী যখনই ক্ষমতায় আসে তখনই দেশে সাম্প্রদায়িক সংঘাত, দাঙ্গা, হাঙ্গামা সৃষ্টি হয়। ধর্মীয় সংখ্যালঘুদের বাড়ি ঘরে ভাংচুর অগ্নিসংযোগ করা হয়। ঘরের মা-বোনদের সম্ভ্রমহানি করা হয়। তারা ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনেও প্রতিবন্ধকতা সৃষ্টি করে। তাই ঐ উগ্র সাম্প্রদায়িক শক্তি যাতে আগামী নির্বাচনে কোনভাবেই মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য সবাইকে সজাগ দৃষ্টি রাখার জন্য তিনি সকলের কাছে আহ্বান জানান।

জনাব সুজন মাদারবাড়ী সেবক কলোনীতে পরিবার পরিজন নিয়ে বসবাসরতদের কোন অজুহাতেই যেন উৎখাত করা না হয় সেজন্য সম্মানিত নগরপিতার নিকট আবেদন জানান।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি/এটি