১৭ জানুয়ারি ২০১৯, ৩ মাঘ ১৪২৫, বুধবার

ওসি জসীমের বিরুদ্ধে অভিযোগ খারিজ

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮, ১০:১৭ অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের আকবর শাহ থানার ওসি জসীম উদ্দীনসহ ৬ পুলিশ সদস্যের বিরুদ্ধে করা একটি অভিযোগ খারিজ করে দিয়েছে আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত এই আদেশ দিয়েছেন।

দুই লাখ টাকা চাঁদা না পেয়ে আবুল কাশেম প্রকাশ আলমগীর নামের এক ব্যক্তিকে অস্ত্র মামলায় ফাঁসানোর অভিযোগ এনে গত ১৮ অক্টোবর তার স্ত্রী রুবি বেগম আদালতে অভিযোগটি দিয়েছিলেন।

এতে আকবর শাহ থানার এসআই মো. আলাউদ্দীন, এসআই আশহাদুল ইসলাম, এএসআই সাইফুল ইসলাম, এএসআই আবু বক্কর ছিদ্দিক ও কনস্টেবল মো. নুরুল আলমকেও অভিযুক্ত করা হয়েছিল।

ওই অভিযোগের গ্রহণযোগ্যতা শুনানি হয় গতকাল বুধবার। সেখানে রাষ্ট্রপক্ষ থেকে জানানো হয়, অভিযোগ উল্লেখ করা হয়েছে থানায় আলমগীরের এক শ্যালকের কাছ থেকে দুই লাখ টাকা চাঁদা চেয়েছে পুলিশ। অথচ ওই শ্যালক তখন থানায় ছিলেন না, নিজের বাড়ি এলাকায় ছিলেন। তথ্যপ্রযুক্তির সাহায্য পুলিশ বিষয়টি শণাক্ত করে তা পিপির হাতে তুলে দেয়। শুনানির সময় সে প্রমাণ আদালতে উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ।

চট্টগ্রাম মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) ফখরুদ্দিন চৌধুরী বলেন, আলমগীর মাদকসহ কয়েকটি মামলার আসামি। তার এক শ্যালকের বিরুদ্ধে আছে ১৮টি মামলা, আরেক শ্যালকের বিরুদ্ধে আছে ১০টি মামলা। সন্ত্রাসীর তালিকায় একজনের নাম ৩ নম্বরে, আরেকজনের নাম ৫ নম্বরে আছে। পুলিশকে চাপে রাখতে ও মনোবল ভেঙে দিতে চাঁদা দাবির মিথ্যা অভিযোগটি করা হয়েছে বলে শুনানির সময় আদালতকে জানিয়েছি। বৃহস্পতিবার আদালত অভিযোগটি খারিজ করার আদেশ দিয়েছেন।

এর আগে গত ১৮ অক্টোবর পুলিশ সদস্যদের বিরুদ্ধে আদালতে অভিযোগটি করেছিলেন মো. আবুল কাশেম প্রকাশ আলমগীরের স্ত্রী রুবি বেগম। আলমগীর নগরের আকবর শাহ থানাধীন পূর্ব ফিরোজশাহ কলোনীর এক নং ঝিল মসজিদ ঘোনা এলাকার বাসিন্দা। অভিযুক্তদের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) ও দণ্ডবিধির ১৬১ ওও ১২০বি ধারায় অভিযোগ আনা হয়েছিল।