২২ জানুয়ারি ২০১৯, ৯ মাঘ ১৪২৫, মঙ্গলবার

চট্টগ্রামের ১৭ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮, ১:০৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম: ভিডিও কনফারেন্সের মাধ্যমে এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ চট্টগ্রামের মোট ১৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকাল ৯টায় এ উপলক্ষে সিআরবি রোডের হল ২৪-এ অনুষ্ঠানের আয়োজন করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী চট্টগ্রামের ১৫টি প্রকল্পের উদ্বোধন ও দুইটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালি বের করা হবে বলে জানান চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাক্তাই খাল থেকে কালুরঘাট সেতু পর্যন্ত শহর রক্ষা বাঁধ কাম রাস্তা নির্মাণ প্রকল্প ও লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের নির্মাণকাজের শুভ উদ্বোধন করবেন। পাশাপাশি প্রধানমন্ত্রী বে-টার্মিনাল নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

উদ্বোধন হবে এমন প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- ১৯৮৮ সালে স্বৈরাচারবিরোধী আন্দোলনে নিহত ২৪ জন নেতা-কর্মীসহ গণতন্ত্রকামী শহীদদের স্মরণে স্মৃতিসৌধ, চট্টগ্রাম প্রেস ক্লাবে নির্মিত বঙ্গবন্ধু হল, চট্টগ্রাম সিটি আউটার রিং রোড প্রকল্প, চট্টগ্রাম টেক্সটাইল ইন্সটিটিউট, বাঁশখালী আদালত ভবন, বাঁশখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন, সীতাকুণ্ড গালফ্রা হাবিব লি. এর বিএমআরই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও রাঙ্গুনিয়া উপজেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চ ও প্রশিক্ষণ ভবন।