২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫, বৃহস্পতিবার

চমকে দিলেন প্রধানমন্ত্রী, উচ্ছ্বসিত নেতা-কর্মীরা

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮, ১২:২৪ পূর্বাহ্ণ

ঢাকা: হঠাৎ ধানমন্ডিতে নিজের রাজনৈতিক কার্যালয়ে ভিডিও কল দিয়ে নেতা-কর্মীদের চমকে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার রাত ৮টা ২০ মিনিটের দিকে ভিডিও কলের মাধ্যমে কার্যালয়ে উপস্থিত নেতাকর্মীদের সাথে সংযুক্ত হন প্রধানমন্ত্রী।

সভাপতিমণ্ডলীর রুমে স্থাপিত টিভি স্ক্রিনে ভিডিও কলের পর কার্যালয়ে অবস্থানরত নেতা-কর্মীরা সভাপতিমণ্ডলীর রুমে প্রধানমন্ত্রীর চেহারা ভেসে উঠতে দেখেন। সেখানে উপস্থিত কয়েকজন নেতাকর্মী প্রথমে টেলিভিশনের অনুষ্ঠান ভাবলেও পরে পর্দাজুড়ে প্রধানমন্ত্রীর ছবি ও সবার দিকে তাকিয়ে ‘কেমন আছেন’ জানতে চাওয়ায় উপস্থিত সবাই হচকিত হয়ে পড়েন।

এ সময় ভিডিও কলে প্রধানমন্ত্রী বলেন, ‘কার্যালয়ে কারা কারা আছো, ডাকো।’ এভাবে হঠাৎ প্রধানমন্ত্রীর ভিডিও কলে উচ্ছ্বসিত হয়ে পড়েন রাজনৈতিক কার্যালয়ে থাকা আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এরই মধ্যে অন্যান্য রুম ও কার্যালয়ের সামনে অবস্থানরত নেতা-কর্মীরাও কনফারেন্স রুমে চলে আসেন। একে একে ছুটে আসেন কার্যালয়টির কর্মকর্তা-কর্মচারীরাও। বিস্মিত হয়ে দলীয় সভাপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন সবাই।

এ সময় কেন্দ্রীয় নেতাদের মধ্যে কার্যালয়ে অবস্থান করছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী সদস্য আমিরুল আলম মিলন, মারুফা আকতার পপি প্রমুখ।

কার্যালয়ের স্টাফদের মধ্যে আলাউদ্দিন, জামিনুর রহমান, মাসুদুল হাসান, রায়হান কবির, আলী হোসেন নাসির, আবু সাইদ, মিজান, সাজ্জাদ হোসেন জীবন, রনি, খোকন, রাজিব আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় শেখ হাসিনা বলেন, শুধু দেশ ডিজিটাল করলেই হবে না নিজের দলকেও ডিজিটাল করতে হবে। আমি তো চাইলেও মানুষের ভোগান্তির কথা চিন্তা করে কার্যালয়ে যেতে পারি না। তাই নিজের কার্যালয় ডিজিটাল করেছি। যাতে যেকোনো প্রান্ত থেকেই সংযুক্ত হয়ে যেকোনো বিষয়ে কথা বলতে পারি। এখন থেকে নিয়মিতই ভিডিও কলে যুক্ত হবার ইচ্ছা আছে।’

ডিজিটালাইজড প্রক্রিয়ায় সারাদেশের দলের সাংগঠনিক কার্যক্রম পরিচালনার কথাও জানান প্রধানমন্ত্রী। এছাড়াও কার্যালয়ের স্টাফদের কার্যালয়টি যাতে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে সে ব্যাপারেও নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

এ সময় উপস্থিত সকলে সালাম বিনিময় করেন এবং এ প্রান্ত থেকে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগান দিলে শেখ হাসিনাও জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগান দেন।