২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫, শুক্রবার

বঙ্গভবনে নির্বাচন কমিশনের প্রতিনিধিদল

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮, ৪:৫৮ অপরাহ্ণ

একুশে ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করতে বঙ্গভবনে পৌঁছেছেন প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে চার কমিশনার ও সচিব।

বৃহস্পতিবার বেলা ৩টার দিকে তারা আগারগাঁওয়ের নির্বাচন ভবন থেকে রওনা দেন। ৩টা ৩৫ মিনিটের দিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী এবং ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বঙ্গভবনে প্রবেশ করেন।

নির্বাচন কমিশনারদের সঙ্গে সাক্ষাতের জন্য বিকেল ৪টায় নির্ধারিত রয়েছে বলে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এর আগে জানিয়েছিলেন।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর শনিবার বেলা ৩টায় বৈঠকে বসবেন কমিশনের সদস্যরা। বৈঠকের আলোচ্য সূচির মধ্যে রয়েছে- আরপিও বিধিমালা-সংক্রান্ত পর্যালোচনা, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি ও বিবিধ।

ওইদিন (শনিবার) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে ইসি সূত্রে জানা গেছে। তফসিলের বিষয়টি চূড়ান্ত হলে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে তা ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

সংবিধান অনুযায়ী, আগামী ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। তবে ডিসেম্বরের মধ্যেই ভোটগ্রহণ সম্পন্ন করতে চায় ইসি।

একুশে/আরএইচ