২২ জানুয়ারি ২০১৯, ৯ মাঘ ১৪২৫, মঙ্গলবার

আমীর খসরুর মুক্তির দাবিতে চবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের বিবৃতি

KSRM Advertisement
প্রকাশিতঃ শনিবার, নভেম্বর ৩, ২০১৮, ৫:৫৫ অপরাহ্ণ

চবি প্রতিনিধি : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর মুক্তির দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম এক বিবৃতি প্রাদান করেছে।

আইসিটি আইনে করা মামলায় আমীর খসরুর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর ঘটনায় চবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শনিবার বিকেলে সংগঠনটির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আল-আমীন, সাধারণ সম্পাদক প্রফেসর এস এম. নছরুল কদির ও সাংগঠনিক সম্পাদক প্রফেসর ড. মো. শফিকুল ইসলামসহ নেতৃবৃন্দ গণমাধ্যমকে এ বিবৃতি প্রদান করেন।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের দপ্তর সম্পাদক মুহাম্মদ যাকারিয়া স্বাক্ষরিত এই বিবৃতিতে উল্লেখ করা হয়, জনগণের ভোটাধিকার, বাকস্বাধীনতা, আইনের শাসন, সামাজিক ন্যায়বিচার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে রাজপথে নেতৃত্বদানকারী প্রতিবাদী কণ্ঠস্বরকে স্তব্ধ করে দিতে সরকার নানামুখী ষড়যন্ত্র করছে। তারই ধারাবাহিকতায় বিএনপির নেতৃবৃন্দের বিরুদ্ধে কাল্পনিক ও মিথ্যা অজুহাত তৈরি করে মামলা দিয়ে তাদের কারাগারে বন্দি করা হচ্ছে।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও বর্তমান অবৈধ সরকারের অত্যাচার, নির্যাতনের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদী কন্ঠস্বর। তাই সরকারের নীলনকশার অংশ হিসেবে আমীর খসরু মাহমুদ চৌধুরীর মতো একজন রাজনৈতিক ব্যক্তিত্বকে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বিবৃতিদাতা ফোরামের অন্যান্য শিক্ষক নেতারা হলেন ড. মোহাম্মদ আল-ফোরকান, ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী, মুহাম্মদ যাকারিয়া, মোহাম্মদ জাহেদুর রহমান চৌধুরী, আনোয়ার হোসেন, ড. মোহাম্মদ মোশারফ হোসেন, ড. মো. আব্দুল মান্নান, ড. মোহাম্মদ মাহফুজুর রহমান, আবু নছর মুহাম্মদ আবদুল মাবুদ, মোহাম্মদ মঞ্জুর মোর্শেদ, মোহাম্মদ মেজবাউল আলম, এজিএম নিয়াজ উদ্দিন, জাকিয়া রেহানা, ড. মু. জাফর উল্লাহ্ তালুকদার, ড. শেখ বখতিয়ার উদ্দিন, মোহাম্মদ জামিলুল আকবর চৌধুরী, ড. মোহাম্মদ সালেহ জহুর, ড. এ.কে.এম. মাহফুজুল হক, ড. জয়নাল আবেদীন সিদ্দিকী, ড. মাহাম্মদ আশরাফুল আজম খান, ড. মো. শাহাদাত হোসেন, ড. জহুরুল আলম, ড. মোহাম্মদ সামছুদ্দোহা, ড. চৌধুরী মোহাম্মদ মনিরুল হাসান, ড. মো. আমান উল্লাহ, ড. মো. সিরাজ উদ্দীন, মোহাম্মদ আলম চৌধুরী, ড. সিদ্দিক আহমদ চৌধুরী, ড. জাহিদ হোসাইন সিকদার, ড. হোসেন জামাল, ড. মোজাফফর আহমেদ চৌধুরী, ড. মোহাম্মদ আলী চৌধুরী, ড. মো. মোয়াজ্জেম হোসেন মিয়া, ড. মো. এম মারুফ হোসেন ও ড. মোহাম্মদ কামাল হোসাইন।

একুশে/ইএস/এটি