২২ জানুয়ারি ২০১৯, ৮ মাঘ ১৪২৫, সোমবার

‘চট্টগ্রাম বন্দরসহ অবকাঠামো খাতে আগ্রহী ইউএই বিনিয়োগকারীরা’

KSRM Advertisement
প্রকাশিতঃ রবিবার, নভেম্বর ৪, ২০১৮, ৬:৩৮ অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দর ও বন্দর সংশ্লিষ্ট কর্মকান্ডসহ বিভিন্ন অবকাঠামো খাতে বিনিয়োগে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) ব্যবসায়ীরা আগ্রহী বলে জানিয়েছেন দেশটির বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মদ আল মুহাইরী।

রোববার বিকালে নগরীর একটি অভিজাত হোটেলে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সাথে এক মতবিনিময়ে মিলিত হন বাংলাদেশে নিযুক্ত ইউএই রাষ্ট্রদূত।

মতবিনিময়ে রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মদ আল মুহাইরী বলেন, ব্যবসা ও বিনিয়োগের জন্য বাংলাদেশ অত্যন্ত সম্ভাবনাময় ও উপযুক্ত গন্তব্য।

চট্টগ্রাম বন্দর ও বন্দর সংশ্লিষ্ট কর্মকান্ডসহ বিভিন্ন অবকাঠামো খাতে বিনিয়োগে তার দেশের ব্যবসায়ীদের আগ্রহের কথাও জানান তিনি।

দু’দেশের বিদ্যমান সম্পর্কের অধিকতর উন্নয়নের লক্ষ্যে সরকার ও বেসরকারী খাত উভয়ের মাঝে যোগাযোগ বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন ইউএই রাষ্ট্রদূত।

এছাড়া সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের ব্যবসায়ীদের জন্য শীঘ্রই এন্ট্রি ভিসা চালু করার উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে বলেও জানান তিনি।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুুবুল আলম দু’দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক, ধর্মীয় ও সাংস্কৃতিক মেলবন্ধনের কথা উল্লেখ করে উভয় দেশের ব্যবসা-বাণিজ্যসহ সামগ্রিক সম্পর্ক আরো জোরদারকরণের উপর গুরুত্বারোপ করেন।

তিনি বাংলাদেশের বিশাল জনশক্তি ও বৈদেশিক বিনিয়োগে সরকার কর্তৃক প্রদত্ত সুবিধাসমূহ কাজে লাগিয়ে আরব আমিরাতের ব্যবসায়ীদের বিনিয়োগে আগ্রহী করে তুলতে রাষ্ট্রদূতের উদ্যোগ কামনা করেন।

তিনি রাষ্ট্রদূতকে চিটাগাং চেম্বার কর্তৃক নির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টার পরিদর্শনসহ চট্টগ্রামের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় মিলিত হওয়ার আমন্ত্রণ জানান।

এ সময় মিয়ানমারের অনারারী কনসাল এ. এইচ. এম. হাকিম আলী, দক্ষিণ কোরিয়ার অনারারী কনসাল মোঃ রিয়াদ আলী ও চেম্বার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।