২২ জানুয়ারি ২০১৯, ৮ মাঘ ১৪২৫, সোমবার

চবিতে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

KSRM Advertisement
প্রকাশিতঃ রবিবার, নভেম্বর ৪, ২০১৮, ৪:৩৭ অপরাহ্ণ

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) (২০১৮-১৯) সনের স্নাতক(সন্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন হওয়ায় কুরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (৪ নভেম্বর) উপাচার্যের দাপ্তরিক সভা কক্ষে চবি উপাচার্যের সভাপতিত্বে এই মাহফিল অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুনের পরিচালনায় উক্ত মাহফিলে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে কেরাত পাঠ করা হয় এবং বিশ্ববিদ্যালয়ের শান্তি, সমৃদ্ধি এবং সার্বিক অগ্রগতি কামনা করে মোনাজাত করা হয়।

দোয়া মাহফিলে চবি উপাচার্য প্রফেসর ড.ইফতেখার উদ্দীন চৌধুরী বলেন, আমরা ১ম বর্ষ স্নাতক (সন্মান) কোর্সের ভর্তি পরীক্ষা সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পেরেছি। তার জন্য সৃষ্টিকর্তার দরবারে বিশেষ শুকরিয়া জ্ঞাপন করছি।

এবারের ভর্তিপরিক্ষাকে চ্যালেঞ্জিং কার্যক্রম হিসেবে উল্লেখ করে উপাচার্য আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে ইতিহাসে এই প্রথমবারের মতো আমরা নিজেস্ব প্রযুক্তি ব্যাবস্থাপনার মাধ্যমে ভর্তি পরীক্ষার সকল কার্যক্রম সম্পন্ন করেছি। আমরা সব ধরনের প্রতিবন্ধকতা মোকাবেলা করে সফল হয়েছি।

বিশ্ববিদ্যালয়ের তথ্য শাখার ডেপুটি রেজিস্ট্রার জনাব মো. ফরহাদ হোসেন খানের পরিচালনায় উক্ত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, বি-ইউনিটের কো-অর্ডিনেটর এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সেকান্দার চৌধুরী, সি-ইউনিটের কো-অর্ডিনেটর ও ব্যাবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ আওরঙ্গজেব, ডি-ইউনিটের কো-অর্ডিনেটর ও আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমদ, এ-ইউনিটের কো-অর্ডিনেটর ও জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড.মোঃ মাহবুবুর রহমান, প্রক্টর আলী আজগর চৌধুরি, আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকী প্রমুখ।

একুশে/আইএস/এসসি