২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬, বুধবার

চবি’তে ফরেস্ট্রি বিভাগের শিক্ষার্থী নিহত

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ৬, ২০১৮, ৪:৪৬ অপরাহ্ণ

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) রিকশা থেকে পড়ে এক শিক্ষার্থী নিহত হয়েছে।

মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ের ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে এ ঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থীর নাম, মো. মাহমুদুল হাসান (২৫)। জয়পুরহাট জেলার মো. আব্দুল খালেকের ছেলে মাহমুদুল হাসান। তিনি বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার ক্লাস শেষে ফরেস্ট্রি বিভাগ থেকে রিকশা যোগে মাহমুদুল ও তার দুই বন্ধু আসছিলো। এসময় মাহমুদুল হঠাৎ মথা ঘুরে পড়ে যায়।

তাৎক্ষনিক বিষয়টি প্রক্টর অফিসে জানানো হলে প্রাথমিকভাবে তাকে চবি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেকে) নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

বিষয়টি নিশ্চিত করে চবির সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন একুশে পত্রিকাকে বলেন, আমরা এ ধরনের একটি ঘটনার বিষয়ে জানতে পেরেছি।

বিশ্ববিদ্যালয়ের ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে একজন শিক্ষার্থী আহত হওয়ার খবর শুনতে পেয়ে তাকে প্রাথমিকভাবে চবি মেডিকেল সেন্টার ও পরে চমেকে পাঠানো হয় ।চমেকের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

প্রক্টর আরও বলেন, তার বিভাগের শিক্ষকদের থেকে তার হৃদপিন্ডে আগে থেকেই সমস্যা ছিলো বলে আমরা জানতে পেরেছি। তবে সে কি রিকশা থেকে পড়ে গিয়ে নাকি ভাড়া দিতে গিয়ে আহত হয়ছে তা আমরা সে বিষয়ে নিশ্চিত নয়। আমরা এর তদন্ত করছি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশে ফাঁড়ির এ.এস.আই মো. আলাউদ্দিন একুশে পত্রিকাকে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আহত হলে তাকে চমেক হাসপাতালে আনা হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

একুশে/আরএস/এসসি