১৯ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫, শুক্রবার

চবিতে দুইদিন ব্যাপী বিতর্ক উৎসব শুক্রবার

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ৮, ২০১৮, ৩:১৮ অপরাহ্ণ

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ‘চিটাগাং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস)’ কর্তৃক দুই দিন ব্যাপী “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব ২০১৮ ‘র আয়োজন করা হয়েছে।

শুক্রবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে এই বিতর্ক উৎসব শুরু হয়ে চলবে শনিবার পর্যন্ত। দেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে সর্বমোট ৪৮টি দলে ৯৬ জন বিতার্কিক উক্ত বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। ৪ রাউন্ডে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সর্বমোট ৮ রাউন্ড শেষে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

শুক্রবার সকাল ১০টায় চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী এই বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার দুপুর একটায় চবি’র চাকসু ভবনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এসব কথা জানান ‘সিইউডিএস’ এর সভাপতি মোহাম্মদ আবু ফয়সাল ও সহ-সভাপতি মংচিং মারমা।

সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্যে বিতর্ককে একটি শিল্প হিসেবে উল্লেখ করে বলা হয়, বিতর্ক একটি মানসিক বিকাশ কিংবা প্রতিযোগিতার মাধ্যম নয় বরং এটি একটি শিল্প। যারা এ শিল্পকে প্রাণে ধারণ করতে পারবে তারা সঠিক যৌক্তিকতার মাধ্যমে সুনিপুণ চিন্তা-ভাবনা গুলো সমাজের মানুষের কাছে ছড়িয়ে দিতে পারবে।

বক্তব্যে আরও বলা হয়, বিতর্ককে বাঁচিয়ে রাখতে নিজের ভাবনাকে জাগ্রত করতে সিইউডিএস ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগীতা-২০১৮ ‘ এর আয়োজন করেছে।

বিতর্ক প্রতিযোগীতায় ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’ ও ‘যমুনা টিভি’ মিডিয়া পার্টনার হিসেবে সহায়তা করবে।

একুশে/আ্ইএস/এসসি