২২ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫, বৃহস্পতিবার

আজাদ তালুকদার বিভাগীয় গল্প-কবিতা প্রতিযোগিতায় বিচারক প্যানেলের সদস্য

KSRM Advertisement
প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮, ২:২৮ অপরাহ্ণ

চট্টগ্রাম : আসন্ন বিজয় দিবস উপলক্ষে সরকার ঘোষিত চট্টগ্রাম বিভাগের স্কুল-কলেজ পর্যায়ে কবিতা-গল্প রচনা প্রতিযোগিতার বিচারক প্যানেলের সদস্য মনোনীত হয়েছেন একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার।

তিন সদস্যের এই বিচারক প্যানেলে সিনিয়র সাংবাদিক আজাদ তালুকদার ছাড়া বাকি সদস্যরা হলেন চট্টগ্রাম সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন এবং হাজী মুহাম্মদ মহসীন কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো: মহিউদ্দীন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের উপ পরিচালক (স্থানীয় সরকার) শ্রাবস্তী রায় মঙ্গলবার সকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো: আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এই কমিটি গঠনের কথা একুশে পত্রিকাকে নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, আসন্ন মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপনের লক্ষ্যে মন্ত্রীপরিষদ বিভাগের উদ্যোগে নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলব্ধি এবং সংগ্রামী ইতিহাস জানাবার উদ্দেশ্যে দ্বাদশ শ্রেণী পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ‘বিজয় ফুল’ তৈরি, গল্প ও কবিতা রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয়, চলচ্চিত্র নির্মাণ, দলগত দেশাত্মবোধক এবং জাতীয় সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ইতোমধ্যে উপজেলা ও জেলা পর্যায়ে এই প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। আগামী ১৬ নভেম্বর চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার গল্প-কবিতা ইভেন্টের ৩ সদস্যের বিচারক প্যানেলে একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদারকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এর আগে এ সংক্রান্ত ২১ সদস্য বিশিষ্ট মূল কমিটির সদস্য মনোনীত হন আজাদ তালুকদার।

যে কমিটিতে আছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, চট্টগ্রাম বিভাগের ১১ জেলা প্রশাসকসহ সরকারের বিভিন্ন সেক্টরের শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

একুশে/এসসি/এসআর