২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, শুক্রবার

ধানের শীষের প্রার্থী হতে চান বাবা-ছেলে

KSRM Advertisement
প্রকাশিতঃ বুধবার, নভেম্বর ১৪, ২০১৮, ১০:৩৯ অপরাহ্ণ

চট্টগ্রাম: বিএনপির ভাইস চেয়ারম্যান মীর নাছির উদ্দীন ও তারপুত্র বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল। দুজনই চান চট্টগ্রামের হাটহাজারী সংসদীয় অাসনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে। মনোনয়ন ফরম সংগ্রহ করে গত মঙ্গলবার তা জমাও দিয়েছেন বিএনপির প্রবীন ও নবীন এই দুই কেন্দ্রীয় নেতা।

মীর নাছির উদ্দীন দীর্ঘদিন চেয়ারপার্সনের উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করেছেন। গত সম্মেলনে দলের অারো গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য বিএনপির ভাইস চেয়ারম্যান হিসাবে পদোন্নতি পান। এছাড়াও বিএনপির সরকারের অামলে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হিসাবেও ছিলেন মীর নাছির, তিনি এবার হাটহাজারী অাসন থেকে নির্বাচন করে শেষ বয়সে নিজ এলাকার জন্য কিছু করতে চান বলে জানিয়েছে তার অনুসারী নেতাকর্মীরা।

এদিকে তরুণ অাইনজীবি ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন বিগত সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত হন। এছাড়াও সুপ্রিমকোর্ট জাতীয়তাবাদী অাইনজীবি ফোরামের যুগ্ম সম্পাদক হিসাবে দলের নেতাকর্মীদের অাইনী সহযোগিতা দিয়ে অাসছেন। অল্প সময়ের মধ্যে চট্টগ্রামের রাজনীতিতে নিজের অালাদা একটি বলয় তৈরি করতেও সক্ষম হয়েছেন এ নেতা।

জানতে চাইলে বিএনপির কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার মীর হেলাল বলেন, হাটহাজারী অঅসন থেকে অামার বাবা বিএনপির প্রার্থী হতে চান। দলের জন্য উনার যথেষ্ট অবদান রয়েছে। অার অামি তরুণ হিসাবে অনেক আগে থেকে তৃণমূলকে সংগঠিত করে আসছি। দল যদি তরুণ কাউকে মনোনয়ন দেয়, সেক্ষেত্রে অামি মনোনয়ন পাবো বলে অাশাবাদী।