২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, শুক্রবার

থার্টিফার্স্ট রাতে কোনো অনুষ্ঠান না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

KSRM Advertisement
প্রকাশিতঃ রবিবার, নভেম্বর ১৮, ২০১৮, ৬:১৫ অপরাহ্ণ

ঢাকা : নির্বাচনের কারণে এবার থার্টিফার্স্ট রাতে কোনো অনুষ্ঠান না করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আগের দিনই দেশের জাতীয় নির্বাচন, পরদিন ইংরেজি বর্ষ বিদায়ের আনুষ্ঠানিকতা, এজন্য কোন আয়োজন না রাখার তাগিদ দেন তিনি।

রোববার (১৮ নভেমবর) সচিবালয়ে বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে আয়োজিত সার্বিক নিরাপত্তা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাসার ছাঁদে বা খোলা জায়গায় থার্টিফার্স্ট নাইটের অনুষ্ঠান করা যাবে না, বৈধ অস্ত্রও বহন করাও যাবে না। ডিজে পার্টি করা যাবে না।

থার্টিফার্স্ট নাইটে কোথাও কোনো আতশবাজি বা পটকা ফোটানোর যাবে না। এছাড়া স্টিকার ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ে গাড়ি ঢুকবে না। পর্যটন এলাকাগুলোতেও ব্যাপক নিরাপত্তা ও সুরক্ষা দিতে ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন। আন্তর্জাতিক ও পাঁচ তারকা হোটেলের বাইরে কোনো বার খোলা থাকবে না।

স্বররাষ্ট্রমন্ত্রী বলেন, খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম উৎসব বড়দিনে প্রতিটি গির্জায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। প্রতিটি চার্চে থাকবে সিসি ক্যামেরা। পাশপাশি, চার্চগুলো নিজস্ব স্বেচ্ছাসেবক দিয়ে নিরাপত্তার ব্যবস্থা রাখা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে পাঁচ লাখ আনসারসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য নিরাপত্তার জন্য তৈরি করা হচ্ছে। নির্বাচন কমিশন যেভাবে নিরাপত্তা চায় সেভাবে ব্যবস্থা করা হবে। অবৈধ অস্ত্র উদ্ধারের যে প্রক্রিয়া চলমান আছে-জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, সে বিষয়েও সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন।

একুশে/আরসি/এসসি