২২ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫, বৃহস্পতিবার

ঈদ-ই-মিলাদুন্নবী: চট্টগ্রাম পুলিশের পরামর্শ

KSRM Advertisement
প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮, ৭:৩০ অপরাহ্ণ


চট্টগ্রাম: ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে চট্টগ্রামে আনজুমান-এ-রাহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের আয়োজনে জশনে জুলুছ অনুষ্ঠিত হবে আগামীকাল ২১ নভেম্বর (বুধবার)।

এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে নগরের দামপাড়া পুলিশ লাইনস্থ চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করার লক্ষ্যে স্বার্থান্বেষী মহল ঈদ-ই-মিলাদুন্নবী (স.) এর অনুষ্ঠানকে টার্গেট করে যাতে সহিংস কর্মকান্ড চালাতে না পারে সেজন্য সতর্কতা অবলম্বন করতে সভায় পরামর্শ দিয়েছে পুলিশ।

কর্মসূচিতে দুষ্কৃতকারীরা যাতে মুসল্লীর ছদ্মবেশে অবস্থান নিয়ে যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে জন্য পুলিশের পাশাপাশি সার্বক্ষণিকভাবে নিজস্ব স্বেচ্ছাসেবক কর্মী মোতায়েন করা এবং স্বেচ্ছাসেবকদের চেনার সুবিধার্থে টি-শার্ট/ক্যাপ/আর্মডব্যান্ড ব্যবহারের ব্যবস্থা নেয়ার জন্য পরামর্শ দিয়েছে পুলিশ।

ঈদ-ই-মিলাদুন্নবী (স.) এর র‌্যালীতে ব্যাগ-পোটলা ইত্যাদি পরিহার এবং নির্ধারিত সময়ে র‌্যালী শুরু ও শেষ করা এবং আইন-শৃঙ্খলা জনিত যেকোন জরুরী সেবা পেতে ৯৯৯ যোগাযোগ করার আহ্বান জানানো হয় পুলিশের পক্ষ থেকে।

উচ্চস্বরে মাইক বাজানো থেকে বিরত থাকা এবং শাহ আমানত ব্রীজ, অক্সিজেন ও অলংকারে গাড়ি পার্কিং যাতে কোন যানজট সৃষ্টি না করে তা লক্ষ্য রাখতে বলা হয়। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে কোন উষ্কানিমূলক বক্তব্য বা কার্যক্রম না করার জন্য র‌্যালীতে অংশগ্রহনকারীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে সভা থেকে।

যে কোন প্রয়োজনে নগর পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত উপ-কমিশনার মোঃ কাজেমুর রশিদের (মোবাইল-০১৭১৩-৩৭৩২৪৬, ফোন-০৩১-৬২১৬০০) সাথে যোগাযোগ করার জন্য অনুরোধও করেছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ানের সভাপতিত্বে মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম ও ঈদ-ই-মিলাদুন্নবী (স.)কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।