২২ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫, বৃহস্পতিবার

আত্মহত্যায় প্ররোচনার মামলায় ভিকারুননিসার শিক্ষিকা হাসনা হেনা গ্রেফতার

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, ডিসেম্বর ৬, ২০১৮, ৩:০৯ অপরাহ্ণ

 


ঢাকা : স্কুলছাত্রী অরিত্রীকে আত্মহত্যায় প্ররোচনার মামলায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বরখাস্ত হওয়া শিক্ষিকা হাসনা হেনাকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার রাত ১১টার দিকে রাজধানীর উত্তরা এলাকা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার খন্দকার নুরুন্নবী। গ্রেফতারের পর শিক্ষক হাসনা হেনাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।

অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের তিন শিক্ষকের বিরুদ্ধে দায়ের করা মামলা মহানগর গোয়েন্দা পুলিশ- ডিবি’র কাছে হস্তান্তর করা হয়েছে। গত সোমবার- রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেয় অরিত্রী। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন থানায় ‘আত্মহত্যার প্ররোচণাকারী’ হিসেবে স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার শিফট ইনচার্জ জিনাত আখতার ও প্রভাতী শাখার শ্রেণীশিক্ষিকা হাসনা হেনার বিরুদ্ধে মামলা করেন অরিত্রির বাবা দিলীপ অধিকারী।

বুধবার দুপুরে অরিত্রির আত্মহত্যার ঘটনায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্ত করে শিক্ষা মন্ত্রণালয়। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‌্যাব-পুলিশকে বলা হয়েছে। সেইসঙ্গে তাদের এমপিও বাতিলের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

অরিত্রীকে আত্মহত্যার ঘটনায় গত দুদিন ধরে ভিকারুননিসায় বিক্ষোভ চলে। মঙ্গলবার বিক্ষোভের প্রথম দিনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্কুলে গিয়ে এ ঘটনার সঠিক বিচারের আশ্বাস দেন। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে তিন শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন তিনি।

একুশে/আরসি/এটি