২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, রবিবার

শপথ নেয়ার প্রশ্নই ওঠে না : ফখরুল

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, জানুয়ারি ৩, ২০১৯, ৪:০৬ অপরাহ্ণ

ঢাকা : বিএনপি ও ঐক্যফ্রন্টের জনপ্রতিনিধিরা শপথ নেবেন না বলে জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা আগেই নির্বাচন প্রত্যাখ্যান করেছি। ভোটের ফলও প্রত্যাখ্যান করেছি। তাই শপথ নেয়ার প্রশ্নই ওঠে না।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপি ও জোটের প্রার্থীদের নিয়ে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন ফখরুল।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে ২৯৯ আসনের প্রার্থীদের কাছ থেকে নিজ নিজ এলাকার নির্বাচনের বিভিন্ন ধরনের অনিয়ম ও ভোট কারচুপির তথ্য, ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এসব তথ্যানুযায়ী নির্বাচনী ট্রাইব্যুনালে প্রার্থীদের অভিযোগ দিতে বলা হয়েছে।

এ বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‌ আমরা তো আগেই এ নির্বাচন ও ভোটের ফল প্রত্যাখ্যান করেছি। এখানে শপথের প্রশ্ন আসছে কেন? আমি পরিষ্কারভাবে বলছি-আমরা শপথ নিচ্ছি না। অন্যদের শপথ নেয়া হয়ে গেছে। আমরা শপথ নিচ্ছি না। আমাদের প্রার্থীরা নির্বাচনের বিভিন্ন অনিয়মের অভিযোগ জানিয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে। নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে পুনর্নির্বাচনের দাবিতে প্রধান নির্বাচন কমিশনার বরাবর আজকে আমরা স্মারকলিপি দেব।

 

একুশে/এসসি