২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার

বিএনপিকে রেখেই সংসদে যাচ্ছে গণফোরাম!

KSRM Advertisement
প্রকাশিতঃ শনিবার, জানুয়ারি ৫, ২০১৯, ৮:৪০ অপরাহ্ণ

ঢাকা : বিএনপি শপথ না নেওয়ার সিদ্ধান্ত নিলেও নির্বাচনে গণফোরাম থেকে বিজয়ী দুজন সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন বলে ইঙ্গিত দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেন।

শনিবার (৫ জানুয়ারি) রাজধানীর শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে গণফোরামের বর্ধিত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ ইঙ্গিত দেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, সুনির্দিষ্ট আলোচনার মাধ্যমে আমরা সিদ্ধান্ত নেব। আমার নিজের ধারণা, সংসদে যাওয়ার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি বলেন, আমরা নির্বাচন প্রত্যাখ্যান করেছি ঠিকই কিন্তু আমাদের প্রার্থীরা বিরোধী দল থেকে জয়লাভ করেছেন। এটা তাদের জন্য অনেক বড় অর্জন। যে প্রতিযোগিতার মধ্য দিয়ে তারা নির্বাচনে জয়লাভ করেছেন এ জন্য আমি তাদের অভিনন্দন জানাই। আমি আবারও বলছি তাদের সংসদ যাওয়ার বিষয়ে আমার চিন্তাধারা ইতিবাচক।

সংসদে যাওয়ার সিদ্ধান্তের মাধ্যমে ঐক্যফ্রন্টের দ্বিধা-বিভক্তি হবে কি-না জানতে চাইলে তিনি বলেন, আমি মনে করি না আমাদের মধ্যে এমন কিছু হবে।

ঐক্যফ্রন্ট থাকবে কি-না জানতে চাইলে কামাল হোসেন বলেন, আমরা ঐক্যফ্রন্ট রাখার জন্যই করেছি। নীতিগতভাবে আমি বিশ্বাস করি ঐক্যফ্রন্টের মধ্য দিয়ে সরকারকে চাপ সৃষ্টির সুযোগ রয়েছে। নীতিগতভাবে আমরা ঐক্যফ্রন্ট রাখার পক্ষে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্ট ৭ আসনে জয় পায়। ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরাম ২ আসনে জয় পায়। এর মধ্যে ধানের শীষ প্রতীক নিয়ে সুলতান মনসুর এবং গণফোরামের নিজস্ব প্রতীক উদীয়মান সূর্য নিয়ে মোকাব্বির খান নির্বাচিত হন। এছাড়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ পাঁচজন নির্বাচিত হন। বিএনপির এ পাঁচজনকে রেখেই গণফোরামের দুই সদস্য এমপি হিসেবে শপথ নিচ্ছেন বলে ইঙ্গিত দিয়েছেন ড. কামাল।

একুশে/এসসি