২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, রবিবার

৪ মাসেও সংস্কার হয়নি চবির ঝুলন্ত ব্রিজ

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, জানুয়ারি ১০, ২০১৯, ১:৪০ অপরাহ্ণ

ইফতেখার সৈকত : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে(চবি) ক্যাম্পাসের সৌন্দর্যের নিদর্শন হিসেবে খুবই পরিচিত চবির ঝুলন্ত ব্রিজ। বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে অবস্থিত এই ঝুলন্ত ব্রিজ বিগত কয়েক মাস ধরে তাঁরকাটার ঘেরা দেওয়া। প্রায় তিন-চার মাস হয়ে গেলেও হচ্ছে না কোন সংস্কারের কাজ।

সরজমিনে দেখা গিয়েছে, ঝুলন্ত ব্রিজের চারপাশে তাঁরকাটা দিয়ে ঘেরা দেওয়া এবং এর কয়েকটি তক্তাও ভেঙ্গে গেছে।

বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যবর্ধক ঐতিহ্যবাহী এই ঝুলন্ত ব্রিজটি তাঁরকাটার ঘেরায় বন্ধ থাকায় ক্ষোভ জানিয়ে তাড়াতাড়ি এই ঝুলন্ত ব্রিজ খুলে দেয়ার দাবি জানায় শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের (১৭-১৮)শিক্ষাবর্ষের শিক্ষার্থী কাউছার ইসলাম একুশে পত্রিকাকে বলেন, অনেকদিন ধরে তাঁরকাটায় ঘেরা দেওয়া অবস্থায় রয়েছে ঝুলন্ত ব্রিজটি। যা বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বিনষ্ট করছে। প্রশাসনের উচিত যত তাড়াতাড়ি সম্ভব ঝুলন্ত ব্রিজটি মেরামত করে খুলে দেওয়া।

এদিকে বিশ্ববিদ্যালয়ের পরিবেশবিদ্যা বিভাগের (১৮-১৯) শিক্ষাবর্ষের শিক্ষার্থী হৃদয় বণিক বলেন, গত সোমবার ক্যাম্পাস ঘুরে দেখার সময় ঝুলন্ত ব্রিজ দেখতে আসি। কিন্তু তাঁরকাটার ঘেরা থাকায় হতাশ হয়ে ঝুলন্ত ব্রিজে প্রবেশ ছাড়াই চলে যেতে হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আবু সাঈদ হোসেন একুশে পত্রিকাকে বলেন, ভর্তি পরিক্ষার সময় অতিরিক্ত শিক্ষার্থীর জন্য ঝুলন্ত ব্রিজটি বন্ধ করে দেওয়া হয়েছিলো। ভেঙ্গে যাওয়া অংশের সংস্কারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা অতি তাড়াতাড়ি ঝুলন্ত ব্রিজটি সংস্কার করে খুলে দেবো।

একুশে/আইসি্/এসসি