২৭ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার

বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিনের পরিবারকে বাড়ি দিল নৌবাহিনী

KSRM Advertisement
প্রকাশিতঃ শুক্রবার, জানুয়ারি ১১, ২০১৯, ৬:৪৪ অপরাহ্ণ


নোয়াখালী: নোয়াখালীর সোনাইমুড়িতে বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিনের পরিবারের কাছে বাড়ি হস্তান্তর করেছে নৌবাহিনী। বাড়িটির নির্মাণ ব্যয় পড়েছে ৫০ লাখ টাকা।

শুক্রবার দুপুরে নির্মিত বাড়িটি বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের ছেলে শওকত আলীর হাতে তুলে দেন নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আবু আশরাফ।

বাড়ি হস্তান্তরের সময় শহীদ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়া নোয়াখালী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. মাহে আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু ইউছুফ, সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার টিনাপালসহ নৌবাহিনী ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিনের স্মৃতি রক্ষায় ২০০৮ সালে সরকারিভাবে স্থাপন করা হয় বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর। বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের পরিবারের দান করা ২০ শতক জমিতে নির্মিত হয় স্মৃতি কমপ্লেক্সটি।

রুহুল আমিনের ছোট ছেলে শওকত আলী পরিবার নিয়ে থাকতেন ১৯৮৫ সালে নৌবাহিনী নির্মিত একটি বাড়িতে। পুরোনো বাড়িটি বসবাসের অনুপযোগী হয়ে পড়ায় নৌবাহিনী তার পরিবারের জন্য নতুন বাড়ি নির্মাণের উদ্যোগ নেয়। নৌবাহিনীর তত্ত্বাবধানে পাঁচ কক্ষের বাড়িটি প্রয়োজনীয় আসবাবপত্র দিয়ে সজ্জিত অবস্থায় হস্তান্তর করা হয়।