২৫ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, রবিবার

এমপির দুঃখপ্রকাশের পর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

KSRM Advertisement
প্রকাশিতঃ রবিবার, জানুয়ারি ১৩, ২০১৯, ৩:০৬ অপরাহ্ণ


চট্টগ্রাম: পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের দুই নেতাকে ‘মারধরের’ অভিযোগ উঠার ঘটনায় চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে নির্বাচিত সংসদ সদস্য দিদারুল আলম জেলা প্রশাসকের উপস্থিতিতে ‘দুঃখপ্রকাশ করায়’ বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলায় ৪৮ ঘণ্টার ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

রোববার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের মধ্যস্থতায় জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে আগামীকাল সোমবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামের ৫ জেলা-চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়িতে ৪৮ ঘণ্টা সড়ক পরিবহন শ্রমিক ধর্মঘট পালন করার সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা বলেন, এমপি দিদার চাঁদার জন্য চাপ সৃষ্টি ও মারধরের অভিযোগে সভায় ধর্মঘটের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। এখন সংসদ সদস্য যেহেতু নিজে ভুল স্বীকার করেছেন, প্রশাসনও সম্মানজনক মীমাংসা চেয়েছেন, আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি।

তবে এমপি দিদার শ্রমিক ফেডারেশনের এ অভিযোগকে সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেন।

জেলা প্রশাসক ইলিয়াস হোসেন জানান, ভুল বোঝাবুঝির কারণে শ্রমিকদের একটি অংশ পরিবহন ধর্মঘট আহ্বান করে। এর পরপরেই আমরা তাদের সঙ্গে বসেছি। কথা বলেছি। দুই পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান ঘটেছে। শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।