২২ জানুয়ারি ২০১৯, ৮ মাঘ ১৪২৫, সোমবার

ব্যারিস্টার মঈনুলের ৬ মাসের জামিন

KSRM Advertisement
প্রকাশিতঃ রবিবার, জানুয়ারি ১৩, ২০১৯, ৫:৪৯ অপরাহ্ণ

ঢাকা : মানহানির অভিযোগে দায়ের করা ১৫ মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে ৬ মাসের অন্তবর্তীকালিন জামিন দিয়েছে হাইকোর্ট। তার পক্ষে করা জামিন আবেদনের শুনানি নিয়ে রোববার (১৩ জানুয়ারি) এ আদেশ দেন বিচারপতি মোহাম্মদ রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ।

আদালতে ব্যারিস্টার মইনুলের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ মাসুদ রানা।

খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, মানহানির অভিযোগে বিভিন্ন আদালতে দায়ের করা ১৫টি মামলায় ব্যারিস্টার মইনুল জামিন পেয়েছেন। তবে এখনো একই অভিযোগে তার বিরুদ্ধে দায়ের হওয়া আরো তিনটি মামলা বিচারের প্রক্রিয়ায় না থাকায় এসব মামলায় তার জামিনের প্রয়োজন নেই। এর ফলে তার কারামুক্তিতে আর কোনো বাধা থাকছে না।

গত ১৬ অক্টোবর একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টক শোতে অংশ নিয়ে সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটুক্তি করেন মইনুল হোসেন। তার এই মন্তব্যের পর সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। এ ঘটনায় তার বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে এখনো পর্যন্ত ২২টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে ২০টি মানাহানির এবং ২টি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা।

এরপর রংপুরে করা মানহানির এক মামলায় ২০১৮ সালের ২২ অক্টোবর রাতে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে মইনুল হোসেনকে গ্রেপ্তার করা হয়। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

একুশে/আরসি/এসসি