২৪ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫, শনিবার

রাজশাহী কিংসের কাছে রংপুরের হার

KSRM Advertisement
প্রকাশিতঃ রবিবার, জানুয়ারি ১৩, ২০১৯, ৮:০০ অপরাহ্ণ

ঢাকা : বাংলাদেশ প্রিমিয়ার লীগ-বিপিএলে এবার মিরাজের রাজশাহী কিংসের কাছে হারল মাশরাফির রংপুর রাইডার্স। রাজশাহীর দেয়া ১৩৬ রানের টার্গেট টপকাতে পারলনা তারা। শেষ ওভারে জয়ের জন্য রংপুর রাইডার্সের দরকার ছিল মাত্র ৯ রান। সেখানে কাটার মাস্টার মুস্তাফিজের ওভারে তারা নিতে পারল মাত্র ৩ রান। নাটকীয় এ ম্যাচে ফিজের অবিশ্বাস্য বোলিংয়ে ৫ রানে জিতেছে রাজশাহী কিংস।

রোববার (১৩ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৩৬ রানের মাঝারি টার্গেটে ব্যাট করতে নেমে সূচনাটি ভালো হয়নি রংপুর রাইডার্সের। সবাইকে অবাক করে দিয়ে ওপেনিংয়ে নামেন মাশরাফি। কিন্তু কিছুই করতে পারেননি তিনি। রানের খাতা খোলার আগেই বিদায় নেন কামরুল ইসলাম রাব্বিরের শিকার হয়ে। পরক্ষণেই ঝড় তোলেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল। রীতিমতো কামরুল ইসলাম রাব্বির উপর তাণ্ডব চালাতে থাকেন তিনি। তবে সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ২ ছক্কা ২ চারে আউট হয়েছেন ১৪ বলে ২৩ রান করে। মোহাম্মদ মিঠুন অন্য প্রান্তে ৩১ বলে ৩০ রান করলেও ফিরে গেছেন ১১তম ওভারে। শেষ ৫৪ বলে ৬৪ রান দরকার ছিল রংপুরের। হাতে ছিল ৭ উইকেট। পরের ৪ ওভারের মধ্যে দ্রুত ২ উইকেট পড়ায় কিছুটা চাপে পড়েছিল রংপুর।

বেন হাওয়েল ও বোপারাকে তুলে নেন রাজশাহীর স্পিনার মোহাম্মদ হাফিজ। শেষ ৩০ বলে জয়ের জন্য ৪২ রানের দূরত্বে পিছিয়ে ছিল রংপুর। রুশো ও নাহিদুল ইসলাম এ সময় প্রয়োজনীয় রান রেটের সঙ্গে পাল্লা দিয়েই রান তোলার চেষ্টা করেছেন। তবে ১৮তম ওভারে মুস্তাফিজ মাত্র ৪ রান দেওয়ায় শেষ ১২ বলে ১৮ রানের সমীকরণে পড়ে যায় রংপুর।

ইসুরু উদানার করা ১৯তম ওভারে নাহিদুল আউট হলেও ৮ রান তুলে নেয় রংপুর। জয়ের জন্য শেষ ওভারে তাই দরকার ছিল ১০ রান। টান টান উত্তেজনা ছুঁয়ে যায় দুই দলকেই। শেষ ওভারে বল করতে মুস্তাফিজ। ‘ডেথ ওভার’ বিশেষজ্ঞ এই পেসার শেষ ওভারে মাত্র ৩ রান দিয়ে দুর্দান্ত জয় উপহার দেন রাজশাহীকে। ৪ ওভারে মাত্র ১৭ রান দেওয়াটাও বলে দিচ্ছে ইনিংস জুড়েই দুর্দান্ত করেছেন মোস্তাফিজ।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রাজশাহীর টপঅর্ডার ব্যাটসম্যানরা খুব একটা সুবিধা করতে পারেননি।রংপুরের নিয়ন্ত্রিত বোলিংয়েই রাজশাহীর পক্ষে ভালো রান করা সম্ভব হয়নি। মুমিনুল, হাফিজ, লরি ইভান্স দ্রুত বিদায় নিলে বড় স্কোরের স্বপ্ন শেষ হয়ে যায় রাজশাহীর। তরুণ জাকির হাসানের অপরাজিত ৪২-এ ৮ উইকেটে ১৩৫ রানের পুঁজি গড়ে কিংস। হার-না-মানা এই ইনিংসটি খেলতে তিনি খরচ করেছেন ৩৬ বল। আর পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ উল্লেখযোগ্য হিসেবে করেন ২৬ রান।

রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা সবচেয়ে ভালো করেছেন বল হাতে। তিনি চার ওভার বল করে ২২ রান দিয়ে দুই উইকেট তুলে নেন। এছাড়া সোহাগ গাজী দুটি আর ফরহাদ রেজা পান এক উইকেট।

একুশে/আরসি/এসসি