বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

তারেককে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে : আইনমন্ত্রী

প্রকাশিতঃ ১৮ জানুয়ারী ২০১৯ | ১০:১৯ অপরাহ্ন


ব্রাহ্মণবাইড়য়া: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে লন্ডন থেকে দেশে ফিরিয়ে এনে তার মামলার রায় কার্যকর করা হবে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ মাঠে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে আইনমন্ত্রী বলেন, এতিমের টাকা চুরির জন্য খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দিয়েছে বিচারিক আদালত। হাইকোর্ট তাকে ১০ বছরের সাজা দিয়েছে। তার ছেলে তারেক রহমান ২২ জনকে হত্যার কারণে ১২ বছরের সাজাপ্রাপ্ত। তারেক রহমানকে বিদেশ থেকে ফিরিয়ে এনে তার রায় কার্যকর করা হবে।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সমালোচনা করে আনিসুল হক বলেন, ড. কামাল হোসেন একবারও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার বিচার চাননি। তিনি কখনও বলেননি যে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার হওয়া উচিৎ। নিজেকে সংবিধান প্রণেতা ও বিরাট আইনজীবী পরিচয় দেন ডক্টর কামাল। কিন্তু যার বদৌলতে তিনি এতো পরিচিত হয়েছেন তার হত্যার বিচারের কথা একবারও বলেন না।

আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, বর্তমান সরকার বাংলাদেশের উন্নয়নে সফল হয়েছে। যে বাংলাদেশকে তলাবিহীন ঝুঁড়ি-মিসকিনের দেশ বলা হতো সেই দেশকে শেখ হাসিনা সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। এছাড়া, কোনো অন্যায় কে প্রশ্রয় দেয়া হবে না বলেও সাফ জানিয়ে দেন তিনি।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহ্বায়ক তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম ভূঁইয়া, সেলিম ভূঁইয়া ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পিয়ারা বেগম।