২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, বৃহস্পতিবার

চট্টগ্রামে টাকা না পেয়ে ভাবিকে হত্যা

প্রকাশিতঃ সোমবার, ফেব্রুয়ারি ১১, ২০১৯, ২:৪২ অপরাহ্ণ


চট্টগ্রাম: টাকা চেয়ে না পেয়ে ক্ষুব্ধ এক যুবক নিজের ভাবিকে খুন করেছে বলে পুলিশ জানিয়েছে।

সোমবার চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সিএমপি’র অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম।

গ্রেফতার মো. ফরহাদ হোসেন লিমন (২২) চাঁদপুরের পাইকপাড়া এলাকার আবুল কাশেম পাটোয়ারীর ছেলে।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি দিবাগত রাতে আকবর শাহ থানাধীন কালির হাট ১নম্বর গলির একটি ভাড়া বাসায় হাসিনা বেগম (৩২) নামের এক নারী খুন হন। হাসিনা বেগম নোয়াখালীর শফিগঞ্জ এলাকার পশ্চিম মাইজচরা গ্রামের মেয়ে। তিনি গার্মেন্টে চাকরী করতেন।

খুনের ঘটনার পর ওই বাসা থেকে স্বর্ণালঙ্কারসহ দামি জিনিসপত্র লুট হয় বলে পুলিশ জানায়।

এ ঘটনায় হাসিনা বেগমের ভাই মো. মানিক আকবর শাহ থানায় মামলা করলে পুলিশ তদন্তে নামে। এক পর্যায়ে গ্রেফতার হন নিহতের দেবর ফরহাদ হোসেন লিমন। এরপর তাকে পাঁচদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পায় পুলিশ।

রিমান্ডের প্রথম দিনেই লিমন তার ভাবিকে হত্যার কথা স্বীকার করেছে বলে পুলিশ জানিয়েছে। এরপর তার তথ্যমতে, লুট হওয়া কানের দুল, চেইন, ব্রেসলেটসহ স্বর্ণালঙ্কার ও অন্যান্য জিনিসপত্র উদ্ধার করা হয়।


অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম বলেন, টাকা চেয়ে না পেয়ে ক্ষুব্ধ হয়ে ভাবিকে খুন করে স্বর্ণালঙ্কারসহ দামি জিনিসপত্র নিয়ে যায় লিমন। নিয়মিত ভারতীয় ধারাবাহিক ‘ক্রাইম পেট্রোল’ দেখে আসা লিমন এ ঘটনাকে চুরি হিসেবে প্রমাণের চেষ্টাও চালায়। তবে নিবিড় জিজ্ঞাসাবাদে সে হত্যার কথা স্বীকার করেছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মো. কামরুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার (পাহাড়তলী) পংকজ বড়ুয়া, আকবর শাহ থানার ওসি জসিম উদ্দিন ও পরিদর্শক (তদন্ত) মুহিবুর রহমান উপস্থিত ছিলেন।

ছবি-আকমাল হোসেন