২৬ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, বৃহস্পতিবার

ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা, ১১ মার্চ ভোট

প্রকাশিতঃ সোমবার, ফেব্রুয়ারি ১১, ২০১৯, ১২:০৩ অপরাহ্ণ

একুশে প্রতিবদেক : ঘোষণা করা হয়েছে ডাকসু নির্বাচনের তফসিল। একই সাথে নির্বাচনের ভোট কেন্দ্র হলে রাখারও ঘোষণা এসেছে। ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত হলগুলোতে স্থাপিত ভোটকেন্দ্রে গিয়ে শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে ভোট দিতে পারবেন।

ভোটকেন্দ্র নিয়ে বিভিন্ন ছাত্র সংগঠনের বিরোধিতা করে আসছিল। ছাত্রদল ও বাম সংগঠনগগুলোর দাবি ছিলো একাডেমিক ভবনে ভোটকেন্দ্র স্থাপনের। তবে হল সংসদের তফসিল হল কর্তৃপক্ষকে পরে জানিয়ে দেয়া হবে জানান ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা।

সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

৩ দশক পর আদালতের নির্দেশে ডাকসু নির্বাচনের উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সর্বশেষ ডাকসু নির্বাচন হয়েছিল ১৯৯০ সালে, তারপর আর নির্বাচন হয়নি।

অনুষ্ঠেয় নির্বাচনে হলগুলোতে ভোটকেন্দ্র স্থাপনে বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ছাত্রলীগ। এই নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমানকে প্রধান রিটার্নিং কর্মকর্তা এবং আরও পাঁচজনকে রিটার্নিং কর্মকর্তা রয়েছেন।

এই নির্বাচনে প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চ; যাচাই-বাছাই শেষে প্রার্থী তালিকা প্রকাশ হবে ৩ মার্চ। ভোটার তালিকা প্রকাশ হবে ৫ মার্চ।

একুশে/এসসি