২৬ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, বৃহস্পতিবার

বিচারকের মোবাইল চুরি, অভিযুক্তের স্বীকারোক্তি

প্রকাশিতঃ মঙ্গলবার, ফেব্রুয়ারি ১২, ২০১৯, ১০:৫০ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রামে একজন বিচারকের পকেট থেকে মোবাইল চুরির ঘটনায় দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন আবুল কাশেম নামের এক ব্যক্তি।

মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম মো. আল ইমরান খানের আদালত অভিযুক্তের জবানবন্দি রেকর্ড করেন বলে নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ জানান।

এর আগে গত ৪ জানুয়ারি নগরের দামপাড়া বাস কাউন্টারের পাশে স্কয়ার কমিউনিটি সেন্টারে একটি বিয়ের দাওয়াতে যান চট্টগ্রাম মহানগর হাকিম সরোয়ার জাহান। সেখানে তার পকেট থেকে মোবাইল চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আবুল কাশেম নামের একজনকে গ্রেফতার করে আদালতে হাজির করে পুলিশ।

গ্রেফতার আবুল কাশেম চট্টগ্রাম নগরের খুলশী থানাধীন ঝাউতলা এলাকায় নয়নের মা’র কলোনীতে থাকেন।

চট্টগ্রাম মহানগর হাকিম ৫ম আদালতের অফিস সহকারী সোহেল জানান, জবানবন্দিতে কাশেম জানান গত ৩ জানুয়ারি স্কয়ার কমিউনিটি সেন্টারে চুরির উদ্দেশ্যে গিয়ে ভালো পোশাক করা, স্বাস্থ্যবান একজন লোককে টার্গেট করেন। সুযোগ বুঝে আড়াইটা থেকে ৩টার মধ্যে ওই ব্যক্তির পকেট থেকে শাওমি মোবাইল চুরি করেন তিনি।

এরপর মোবাইলটি পুরাতন রেলস্টেশন এলাকায় নিয়ে গিয়ে সাড়ে ৩ হাজার টাকায় বিক্রি করে দেন। উক্ত টাকা থেকে এক হাজার টাকা ব্যয় করে একটি প্যান্ট, দুটি সোয়েটার, একটি গেঞ্জি এবং এক জোড়া স্যান্ডেল কেনার পর বাকি টাকা মাকে দিয়েছেন বলেও কাশেম জবানবন্দিতে উল্লেখ করেছেন।

অনুশোচনার জন্য আদালতের কাছে দোষ স্বীকার করেছেন জানিয়ে কাশেম জবানবন্দিতে বলেন, সম্প্রতি পুলিশ তাকে ধরার পর জানতে পারেন, ভুক্তভোগী ব্যক্তিটি একজন বিচারক ছিলেন। এরআগেও পুলিশের হাতে ধরা পড়ে কয়েকদিন কারাগারে ছিলেন বলেও জানিয়েছেন আবুল কাশেম।

জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন চট্টগ্রাম মহানগর হাকিম মো. আল ইমরান খান।