২৭ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার

বিজিএমইএর প্রথম নারী সভাপতি হচ্ছেন রুবানা হক

KSRM Advertisement
প্রকাশিতঃ রবিবার, মার্চ ৩, ২০১৯, ১১:৫৯ পূর্বাহ্ণ

ঢাকা : বিজিএমইএ’র প্রথম নারী সভাপতি হতে যাচ্ছেন রুবানা হক। মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের সহধর্মিণী তিনি।

প্রায় ৫ বছর পর বিজিএমএমইএ’র পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৬ এপ্রিল। এবারের বিজিএমইএ’র নেতৃত্ব নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৯৫৫ জন। তাদের মধ্যে ঢাকার ১ হাজার ৫৯৭ জন। বাকি ৩৫৮ জন চট্টগ্রামের। দুই বছর মেয়াদি পর্ষদের ৩৫টি পরিচালক পদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সম্মিলিত পরিষদ এবং ফোরাম প্যানেলের দলনেতা করা হয়েছে রুবানা হককে।

তফসিল অনুযায়ী, শনিবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। প্রত্যাহারের শেষ দিন রাখা হয়েছে আগামী ৬ মার্চ। শনিবার শেষ দিন ৫৯জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে সম্মিলিত পরিষদের মোট ১৭ জন (ঢাকা ১২ জন এবং চট্টগ্রামের ৫ জন) ও ফোরামের ২৩ জন (ঢাকা ১৮ জন এবং চট্টগ্রামের ৫ জন)। অন্যদিকে স্বাধীনতা পরিষদের ১৮ জন পরিচালক পদপ্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিজিএমইএ প্রতিষ্ঠার পর থেকেই এ নির্বাচনে সম্মিলিত পরিষদ ও ফোরাম প্রতিদ্বন্দ্বিতা করে আসছে। কিন্তু গত কয়েকটি নির্বাচনে সমঝোতার মাধ্যমে নেতৃত্ব নির্বাচিত হচ্ছে।

এ প্রসঙ্গে আনোয়ার-উল আলম চৌধুরী পারভেজ বলেন, গতবার আমাদের সমঝোতা হয়েছিল সম্মিলিত পরিষদ থেকে সভাপতি হবে। আর পরের বার অর্থাৎ এবার ফোরাম থেকে সভাপতি হবে। সে মোতাবেক এবার আমরা আমাদের ফোরাম থেকে রুবানা হককে মনোনীত করে তাকে সম্মিলিত পরিষদ-ফোরামের দলনেতা হিসেবে প্যানেল জমা দেওয়া হয়েছে।

তিনি বলেন, অন্য কোনো প্যানেল নির্বাচনে অংশ না নেয় তাহলে ভোটের প্রয়োজন হবে না। সেক্ষেত্রে রুবানা হক বিজিএমইএর সভাপতি হচ্ছেন এটা নিশ্চিত করে বলা যায়।

একুেশ/এসসি