২৭ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার

চট্টগ্রামে বাণিজ্য মেলা শুরু কাল, থাকছে ৪৫০ স্টল

KSRM Advertisement
প্রকাশিতঃ মঙ্গলবার, মার্চ ৫, ২০১৯, ৩:০৪ অপরাহ্ণ


চট্টগ্রাম: নগরের পলোগ্রাউন্ড মাঠে আগামীকাল বুধবার থেকে ২৭তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (সিআইটিএফ) শুরু হচ্ছে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি মাসব্যাপী এই মেলার উদ্বোধন করবেন বুধবার বিকেল ৩টায়। এবারের মেলায় বাংলাদেশসহ বিভিন্ন দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৫০টির বেশী প্যাভিলিয়ন ও স্টল থাকছে।

মঙ্গলবার দুপুরে আগ্রাবাদের বিশ্ব বাণিজ্য কেন্দ্রে বঙ্গবন্ধু সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চেম্বারের সভাপতি মাহবুবুল আলম। সংবাদ সম্মেলনে মেলা কমিটির চেয়ারম্যান ও চেম্বারের জ্যেষ্ঠ সহসভাপতি নুরুন নেওয়াজ সেলিমসহ চেম্বার পরিচালকেরা উপস্থিত ছিলেন।

মাহবুবুল আলম বলেন, এবারের মেলায় থাইল্যান্ড, ভারত, ইরান ও কোরিয়া থেকে উদ্যোক্তারা তাদের পণ্য নিয়ে অংশ নিচ্ছে। প্রতিবারের মতো এবারও পার্টনার কান্ট্রি হিসেবে থাকছে থাইল্যান্ড। বিদেশিদের জন্য প্রায় ২৮ হাজার বর্গফুট জায়গা বরাদ্দ করা হয়েছে।

নুরুন নেওয়াজ সেলিম বলেন, এবারের মেলায় দেশি-বিদেশি ৪৫০টির বেশী প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে। মেলায় প্রবেশমূল্য রাখা হচ্ছে ১২ টাকা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, এই মেলার মাধ্যমে দেশীয় পণ্যের অভ্যন্তরীণ বাজার সম্প্রসারণ হচ্ছে। আবার মেলায় প্রদর্শনের মাধ্যমে নতুন পণ্যের বাজার তৈরি হচ্ছে। ক্ষুদ্র ও মাঝারি খাতের বিকাশেও এ মেলা ভূমিকা রাখছে।

এ সময় মেলার কো-চেয়ারম্যান ও চেম্বারের সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, তরফদার রুহুল আমিন, কামাল মোস্তফা চৌধুরী, অঞ্জন শেখর দাশ ও সৈয়দ ছগীর আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।