২৭ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার

চমেক হাসপাতালে দিনভর অবৈতনিক কর্মীদের আন্দোলন, চিকিৎসাসেবা ব্যাহত

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, মার্চ ৭, ২০১৯, ৮:৫১ অপরাহ্ণ

চট্টগ্রাম : সাড়ে তিনশ স্পেশাল (অবৈতনিক) আয়া-ওয়ার্ডবয়কে কাজ থেকে অব্যাহতি দেয়ার একদিন পর বৃহষ্পতিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) ফটকে অব্যাহতি বাতিলের দাবিতে সকাল থেকে অবস্থান কর্মসূচি পালন করছে আয়া-ওয়ার্ডবয়রা। এতে স্বাস্থ্য সেবা বিঘ্নিত হওয়ায় বিপাকে পড়েছেন হাসপাতালে সেবা নিতে আসা রোগি ও তাদের স্বজনেরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, জেলার বিভিন্ন স্থান থেকে আগত রোগীদের বহনের জন্য স্ট্রেচার (ট্রলি) ও লোকের অভাবে দীর্ঘ সময় ধরে বাইরেই অপেক্ষায় থাকতে হচ্ছে রোগীদের।

বাঁশখালী থেকে আসা রুমানা নামের এক রোগী একুশে পত্রিকাকে বলেন, এসেছি একঘণ্টা হয়েছে কিন্তু কোনো লোক নেই যে আমার অসুস্থ বাবাকে ট্রলিতে তুলবে বা আমাদের রোগী নিতে সাহায্য করবে। এসে শুনি আয়াদের নাকি আন্দোলন চলছে।

ক্ষোভ ও বিস্ময় প্রকাশ করে রোগীর এক স্বজন বলেন, জেলার একমাত্র হাসপাতালে বয় আয়া নেই? এটা খুব বিব্রতকর ব্যাপার। আয়া-বয় ছাড়া একটা হাসপাতাল কিভাবে চলে?

অপরদিকে, সকাল থেকে মেডিকেলের প্রধান গেইটে সংলগ্ন জায়গায় অবস্থান নিয়ে আন্দোলন করেছে প্রায় ৩০০ আয়া-বয়। তাদের দাবি, তাদেরকে পুনরায় নিজ কাজে ফিরিয়ে আনা হোক।

আন্দোলনরত আব্দুল আজিজ একুশে পত্রিকাকে বলেন, দশ বছর ধরে এখানে বিনা বেতনে কাজ করে পরিবার চালাচ্ছি। হাসপাতালের রোগীদের দেয়া টাকায় পরিবার চালাই, তাতেও কর্তৃপক্ষের মন গলেনি।

আন্দোলনরত অনেকে বলেন, অভ্যন্তরীণ যোগসাজসে আউটসোর্সিং প্রতিষ্ঠান জমজম এন্টারপ্রাইজ তাদের নিজস্ব লোকবল নিয়োগ দেয়ার উদ্দেশ্যে আমাদের চাকরিচ্যুত করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল অব্যাহতি দেওয়া হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত প্রায় সাড়ে তিনশ স্পেশাল (অবৈতনিক) আয়া-ওয়ার্ডবয়কে। বুধবার (৬ মার্চ থেকে) থেকে তাদেরকে কাজে যোগ দিতে নিষেধ করে বিজ্ঞপ্তি জারি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

একুশে/এএইচ/এটি

ছবি : আকমাল হোসেন