২৭ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার

দক্ষিণ কোরিয়ায় একুশে পত্রিকা পাঠক ফোরাম-এর আত্মপ্রকাশ

KSRM Advertisement
প্রকাশিতঃ রবিবার, মার্চ ১০, ২০১৯, ১২:২৪ অপরাহ্ণ

দক্ষিণ কোরিয়া : দেশে অগুণতি পাঠককূলের হৃদ জয় করে সত্য সৃষ্টি সুন্দরের একুশে পত্রিকা এবার জায়গা করে নিয়েছে দক্ষিণ কোরিয়া বসবাসরত বাংলাভাষাভাষীদের হৃদয়ে। দূতাবাসের কল্যাণে কোরিয়ার সাংবাদিক, সাহিত্যিক, সৃষ্টিশীল মানুষগুলোরও ঝোঁক এখন পাঠকনন্দিত একুশে পত্রিকার প্রতি। এসব আগ্রহ, কৌতূহল আর উচ্ছ্বাসকে সঙ্গী করে দক্ষিণ কোরিয়ায় সম্প্রতি গঠিত হলো একুশে পত্রিকার পাঠক ফোরাম।

একুশে পত্রিকার দক্ষিণ কোরিয়া প্রতিনিধি ওমর ফারুক হিমেলকে সভাপতি ও মোহাম্মদ হাসানকে সাধারণ সম্পাদক করে গঠিত হলো ৫৫ সদস্যের শক্তিশালী, ঋদ্ধ এক পাঠক ফোরাম। ফোরামে উপদেষ্টা হিসেবে রয়েছেন ১৪ বিশিষ্টজন; যারা প্রত্যেকেই দক্ষিণ কোরিয়া স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত এবং বাংলাদেশের সম্মান-মর্যাদা উড্ডীন করতে নিরলস কাজ করছেন।

উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন- সাইফুল হক ফারুকী, রানা বড়ুয়া, মেক্সিন চৌধুরী, মনির হোসেন, জাহাঙ্গীর আলম, মামুন মিয়াজি, আব্দুল মতিন, রফিকুল ইসলাম ভূট্টো, ফরিদ হান, তাজুল ইসলাম টনি, মোমেন ইয়াং, মোহাম্মদ আজম খান, হাবিল উদ্দীন, আরশাদ হোসেন ভিকি।

কমিটিতে সহ সভাপতি হিসেবে রয়েছেন হামিদ মোল্লা, মনির হোসেন, মাহবুব আলম, মিলন হোসেন, মোরশেদুল আজাদ। সহ সাধারণ সম্পাদক মনির পাঠোয়ারী, বিধান বড়ুয়া, রোনেল চাকমা, রাইসুল ইসলাম রাসেল।

এছাড়া সাংগঠনিক সম্পাদক রিপন খান, সিনিয়র সহ-সাংগঠনিক মোহাম্মদ তারেক, সহ সাংগঠনিক সম্পাদক মিজান জাহিদ, আমিনুল হক, জুয়েল আহমেদ, রাকিব হোসেন রাকিব, সুমী বড়ুয়া, জিকু আক্তার, নজরুল ইসলাম, মোহাম্মদ আল আজিম, প্রচার সম্পাদক শাহীন আলম, সহ প্রচার সম্পাদক এনামুল হক, মোহাম্মদ সারওয়ার সোহাগ, আবরার হোসেন এবং সদস্য হিসেবে আছেন সাইফুল ইসলাম, বিধান হাওলাদার, পলাশ, মিজানুর রহমান, আরিফ হোসেন, আমিনুল মোঘল, মাসুদ রানা, শহীদুল ইসলাম টিটু, জাহিদ খান, ফজলুর রহমান, নজরুল ইসলাম, বাবুল, রুপা বড়ুয়া, শাহীন, রিপন, আবদুল্লাহ আল ফারুক, আল আমিন,খাজা মামুন।

আগামি দুই বছরের জন্য এই কমিটি গঠিত হয়। এ উপলক্ষে শনিবার (৯ মার্চ) দক্ষিণ কোরিয়ায় এক বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি