২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, রবিবার

প্রতিবন্ধী শিশুর মৃত্যুর প্রতিশোধ নিতেই ক্রাইস্টচার্চে হামলা!

KSRM Advertisement
প্রকাশিতঃ শুক্রবার, মার্চ ১৫, ২০১৯, ১১:১৭ অপরাহ্ণ


হেরাল্ড সান: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বন্দুকধারীর গুলিতে ৪৯ জন নিহত হয়েছেন। মসজিদে হামলাকারী ব্যক্তি অস্ট্রেলিয়ার নাগরিক। আজ স্থানীয় সময় বেলা দেড়টার দিকে ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে জুমার নামাজ আদায়রত মুসলিমদের ওপর হামলা চালান ওই বন্দুকধারী।

হামলার আগে ওই ব্যক্তি টুইটারে ‘দ্য গ্রেট রিপ্লেসমেন্ট’ শিরোনামে ৭৪ পাতার ইশতেহার (ঘোষণাপত্র) আপলোড করে। কিন্তু কী কারণে এই হত্যাকাণ্ড চালালেন তিনি এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

অস্ট্রেলিয়ার গণমাধ্যম হেরাল্ড সানের এক প্রতিবেদনে বলা হয়, ২০১৭ সালের ৭ এপ্রিল সুইডেনের স্টকহোম শহরে জঙ্গিদের ট্রাক চাপায় হতাহতের ঘটনার প্রতিশোধ নিতেই নাকি এই ঘটনা ঘটিয়েছেন। এই ধারণার পেছনে হামলাকারীর অস্ত্রে লেখা কিছু শব্দ যুক্তি হিসেবে তুলে ধরেছে এই গণমাধ্যম।

প্রতিবেদনে বলা হয়, যে অস্ত্র দিয়ে এই হামলা চালানো হয় সেখানে লেখা ছিল ‘To take revenge for Ebba Akerlund’। এবা আকারলাউন্ড নামের ১২ বছরের সুইডিশ মেয়েটি ছিল শ্রবণ প্রতিবন্ধী। স্কুল থেকে ফেরার পথে সে স্টকহোমের সেই ট্রাকচাপায় সে প্রাণ হারায়। এবার মৃত্যুর প্রতিশোধ নিতেই ক্রাইস্টচার্চে হামলা করেন।’