২৭ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার

রোববার টুঙ্গিাপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

KSRM Advertisement
প্রকাশিতঃ শনিবার, মার্চ ১৬, ২০১৯, ১১:৫০ পূর্বাহ্ণ

ঢাকা : ১৭ মার্চ রোববার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস। গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় চলছে ব্যাপক প্রস্তুতি।

এ উপলক্ষে রোববার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে পৌছে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ছাড়াও তারা বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শিশুদিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। এছাড়া জাতীয় গ্রন্থকেন্দ্র ও জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন তিনি।

এদিকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন ঘিরে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। পুরো এলাকা সাজানো হয়েছে তোরণ, ব্যানার ও ফেস্টুনে। বিশেষ নিরাপত্তা ব্যাবস্থা গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন।

টুঙ্গীপাড়ায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। রাষ্ট্রীয় কর্মসূচির পাশাপাশি বিভিন্ন নানা আয়োজন হাতে নিয়েছে জেলা আওয়ামী লীগ।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে শনিবার (১৬ মার্চ) থেকে শুরু হয়েছে ক্লাবের আয়োজনে দু’দিনব্যাপী অনুষ্ঠানমালা ।

একুশে/আরসি/এটি