২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার

শুধু প্রধানমন্ত্রী নন, মমমতাময়ী মা-ও তিনি!

KSRM Advertisement
প্রকাশিতঃ শনিবার, মার্চ ১৬, ২০১৯, ৮:৩০ অপরাহ্ণ

ঢাকা : ‘ছোটবেলায় আমি মাকে হারিয়েছি। আপনার মাঝে আমি আমার মায়ের প্রতিচ্ছবি খুঁজে পাই’ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করে বললেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নব নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।

প্রধানমন্ত্রীও মায়ের মতো নুরকে নিজের পাশে বসান। মাতৃমমতায় বুক ভরে উঠে নুরের। বহুদিন পর যেন ঠিক মায়ের সাক্ষাৎ!

শনিবার (১৬ মার্চ) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গিয়ে নুরুল হকের ছলছল করা চোখ যেন সেই কথাই বলছিল বার বার।

ডাকসু ভিপি বক্তব্য দেয়ার পর গণভবনে আমন্ত্রিত নেতাদের উদ্দেশে নব নির্বাচিত ভিপি নুরকে অভিনন্দন জানাতে বলেন প্রধানমন্ত্রী। নির্বাচনে নুরের কাছে পরাজিত শোভন তাই করেন। নুরকে স্বতঃস্ফূর্ত অভিনন্দন জানান।

এসময় শেখ হাসিনা বলেন, আমরা ভবিষ্যৎ নেতৃত্ব খুঁজছি। সেটা ছাত্রজীবন থেকেই শুরু হলে ভালো। আমরা স্কুলজীবন থেকেই শুরু করেছি ছোটবেলা থেকেই গণতন্ত্রের চর্চা থাকুক।

তিনি বলেন, ডাকসু নির্বাচন যেন শান্তিপূর্ণ হয়, এটা সবসময় আমি বলেছি। ছাত্রছাত্রীরা যা চাইবে, তাই হবে। ভোট কে কত পেল, সেটা বড় নয়। যারা জয়লাভ করেছে সবার কিন্তু এই বিবেচনা রাখতে হবে কে ভোট দিল কে দিল না সেটা বিষয় নয়।

শোভনকে ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, সে রাজনৈতিক পরিবারের সন্তান। তার দাদা এমপি ছিলেন, বাবা উপজেলা চেয়ারম্যান। ভোটে হারার পরও শোভন আমার কাছে এসেছে। সে তার রাজনৈতিক উদারতা দেখিয়েছে।

এর আগে ডাকসু সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বক্তব্য রাখেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হল ছাত্র সংসদের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকরাও বক্তব্য রাখেন।

একুশে/এসসি