২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার

গ্যাসের মূল্য বৃদ্ধি কোনোভাবেই মেনে নেয়া হবে না : মির্জা ফখরুল

KSRM Advertisement
প্রকাশিতঃ রবিবার, মার্চ ১৭, ২০১৯, ৪:৪০ অপরাহ্ণ

ঢাকা : গ্যাসের মূল্য বৃদ্ধি কোনোভাবেই মেনে নেয়া হবে না জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

রোববার (১৭ মার্চ) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধি করা অযৌক্তিক। এর মাধ্যমে নিন্মবিত্ত ও মধ্যবিত্তদের নাভিস্বাস উঠবে। গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো। এসব কিছু উপেক্ষা করে গ্যাসের মূল্য বৃদ্ধি হলে দলের সামর্থ অনুযায়ি তারা আন্দোলন করবেন বলে জানান বিএনপির এই নেতা।

তিনি বলেন, মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মানবাধিকার রিপোর্টে বাংলাদেশের নির্বাচন নিয়ে সঠিক তথ্যই উঠে এসেছে। আর্ন্তজাতিক মিডিয়াতে বাংলাদেশের নির্বাচনে কী ঘটেছে তা প্রকাশ পেয়েছে। নির্বাচন যে সুষ্ঠু হয়নি তা নিয়ে এখন আর কোনো তর্কের অবকাশ নেই।

তিনি বলেন, বাংলাদেশের মিডিয়াগুলোকে সরকার চরমভাবে নিয়ন্ত্রণ করায় তারা অনেক কিছু প্রকাশ করতে পারছেনা। এত প্রতিকূলতার পরও তারা অনেকেই অনেক কিছু প্রকাশ করছে বলে জানান মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, মুক্তিযুদ্ধের মূল লক্ষ্য ছিল গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে এই দিবসটি অনেক গুরুত্বপূর্ণ। তবে এবার তারা এমন স্বাধীনতা উদযাপন করতে যাচ্ছে যেখানে হাজার হাজার মানুষ গণতন্ত্র রক্ষা করতে গিয়ে কারাবন্দি হয়েছেন।

মির্জা ফখরুল বলেন, গায়েবি মামলায় ২৬ লাখ মানুষকে আসামি করা হয়েছে। এই অবস্থার মধ্যদিয়ে দিবসটি পালন করতে হচ্ছে। এছাড়া, দেশে একদলীয় শাসন ব্যবস্থ্যা প্রতিষ্ঠিত হয়ে গেছে বলে মন্তব্য করেন তিনি।

একুশে/আরসি/এসসি