২৭ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার

চুরি হওয়া মোবাইল উদ্ধার, মা-ছেলে গ্রেফতার

KSRM Advertisement
প্রকাশিতঃ রবিবার, মার্চ ১৭, ২০১৯, ৩:৩৮ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রামে নগরীর একটি কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্ঠানে গিয়ে মোবাইল চুরির ঘটনায় মা-ছেলেকে গ্রেফতারের পাশাপাশি চোরাই মোবাইলটি উদ্ধার করেছে পুলিশ।

গতকাল শনিবার রাত সাড়ে ১১টার দিকে কাজীর দেউড়িস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানান কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন।

তারা হলেন- কক্সবাজারের টেকনাফ উপজেলার কুলাল পাড়ার নেজাম উদ্দিনের স্ত্রী তছলিমা বেগম (২৬) ও তার ১১ বছর বয়সী ছেলে।

তাদের কাছ থেকে যে স্যামসাং মোবাইল সেট উদ্ধার করা হয়েছে সেটি গত ১১ মার্চ স্মরণিকা কমিউনিটি সেন্টারের একটি বিয়ের অনুষ্ঠানে এক মহিলার ব্যাগ থেকে চুরি করা হয়েছিল বলে পুলিশ জানায়।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, তছলিমা একজন পেশাদার চোর। তিনি বিভিন্ন সময়ে তার সন্তানসহ নগরীর বিভিন্ন কমিনিউটি সেন্টারে অনুষ্ঠান চলাকালে ভালো পোশাক পরে অতিথির বেশে প্রবেশ করেন। এরপর মানুষের জিনিসপত্র কৌশলে চুরি করে নিয়ে যান।

তিনি বলেন, তছলিমা দীর্ঘদিন যাবৎ এ পেশায় তার শিশু সন্তানকে কৌশলে ব্যবহার করে। লোকজনের ভিড়ে শিশুরা ছোটাছুটি করে খেলাধুলার ছলে কৌশলে টার্গেট নির্ণয় করে এবং পরবর্তীতে তার পিছু নেয়। সুযোগ পেলে বাচ্চারা নিজেরাই জিনিসপত্র সরিয়ে ঘটনাস্থল থেকে সরে যায়।

যদি ছেলে কখনো ধরা পড়ে তাহলে তছলিমা নিজেই ঘটনাস্থলে এসে বাচ্চাকে বকাবকি দিয়ে ভিকটিমদের কাছে ক্ষমা চেয়ে ঘটনাস্থল ত্যাগ করে বলেও জানান ওসি মোহাম্মদ মহসীন।