২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার

সাতকানিয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ

KSRM Advertisement
প্রকাশিতঃ রবিবার, মার্চ ১৭, ২০১৯, ৭:৩৪ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার উত্তর কাঞ্চনা কামাল উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনিল দেবনাথের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে গত মঙ্গলবার বিদ্যালয় পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি ও কমিটির অন্যান্য সদস্য এবং অভিভাবকরা উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনিল দেবনাথ কোমলমতি শিক্ষার্থীদের কথায় কথায় প্রচণ্ড মারধর করেন। যে কারণে বিদ্যালয়ের শিক্ষার্থীর উপস্থিতির হার দিন দিন কমছে। অভিভাবকদের সঙ্গেও প্রধান শিক্ষক খারাপ আচরণ করেন। বিদ্যালয়ের কোনো শিক্ষকের সাথে তার সুসম্পর্ক না থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন হচ্ছে।

এতে আরো উল্লেখ করা হয়, গত নভেম্বরে প্রধান শিক্ষক যোগদানের পরপরই দুই মাসের মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে অংশ নেয়া শিক্ষার্থী ও ভর্তিকৃত শিক্ষার্থীদের কাছ থেকে ১৭ হাজার টাকা ফি আদায় করেন। এই টাকা আবার ইচ্ছাকৃত খরচ দেখিয়ে ঘাটতি খরচ উপস্থাপন করেন। এই টাকা আদায় ও খরচে প্রধান শিক্ষক অনিয়ম করেছেন বলে অভিযোগ করেন সহকারি শিক্ষকরা।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল মালেক বলেন, বর্তমান প্রধান শিক্ষক যোগদানের পর থেকে বিদ্যালয়ের শিক্ষার মান ও পরিবেশ দুটিই খারাপ হয়েছে। প্রায় প্রতিদিন উনার বিরুদ্ধে অভিযোগ করেন বিদ্যালয়ের অন্যান্য সহকারি শিক্ষক ও অভিভাবকরা। বিষয়টি নিয়ে আমরা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ জানিয়েছি।

সাতকানিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা আশীষ চিরান বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

কল রিসিভ না করায় অভিযোগের বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনিল দেবনাথের বক্তব্য জানা যায়নি।