বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রাজধানীতে বিএনপির বিক্ষোভ মিছিল

প্রকাশিতঃ ২৩ মার্চ ২০১৯ | ৪:৩২ অপরাহ্ন

ঢাকা : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে দলটি।

শনিবার (২৩ মার্চ) বেলা ১২টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিক্ণোভ মিছিল করে জাতীয়তাবাদী ছাত্রদলের কয়েকটি ইউনিটের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলটি রাজধানীর কাঁটাবন মোড় থেকে শুরু হয়ে শাহবাগ আজিজ সুপার মার্কেটের সম্মুখে গিয়ে শেষ হয়।

এর আগে সকাল ১১টায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে ঢাকা জেলাধীন দোহার ও নবাবগঞ্জ থানা বিএনপির উদ্যোগে অনশন কর্মসুচির উদ্বোধনী বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, গত ৩০ ডিসেম্বর মিডনাইট নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের ভাবমুর্তিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য দু:শাসনের মাত্রা আরো বৃদ্ধি করেছেন। দেশকে নিজের জমিদারিতে পরিণত করেছেন। সারাদেশের মানুষ রাষ্ট্রশক্তির দানবীয় আক্রমণের ভয়ে ও আতঙ্কে দিন কাটাচ্ছে।

তিনি বলেন, দুনিয়া থেকে সরিয়ে দিতেই বেগম জিয়াকে কারান্তরালে রেখে চালানো হচ্ছে নানাবিধ মানসিক ও শারীরিক নির্যাতন। গণতন্ত্রকে চিরদিনের জন্য নির্মূল করতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন দেশব্যাপী বিরোধী দল ও মত নির্মূলের খেলা শুরু করেছেন। তবে শেখ হাসিনার অপশাসন জনগণ সকল শক্তি দিয়ে রুখে দিবে। গণতন্ত্র পূণ:রুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে জাতীয়তাবাদী শক্তি রাজপথে নামার সকল প্রস্তুতি গ্রহণ করেছে।

একুশে/আরসি/এসসি