২৩ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, সোমবার

মহিলা কলেজে যুদ্ধদিনের গল্প শোনালেন রেজাউল করিম চৌধুরী

প্রকাশিতঃ মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯, ২:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম : ৪৯ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল বীর মুক্তিযোদ্ধা মোঃ রেজাউল করিম চৌধুরীর মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ। কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন ও মুক্তিযুদ্ধের প্রামাণ্যচিত্র প্রদর্শনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক কমিটির আহ্বায়ক জাহিদ মাহমুদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে অধ্যক্ষ প্রফেসর স্বপন চৌধুরী ও উপাধ্যক্ষ প্রফেসর তাহমিনা আক্তার নূর।

মহান স্বাধীনতার বিভিন্ন দিক নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন প্রফেসর সালমা রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক এম জুবাইরুল ইসলাম মেহেরী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রুকন উদ্দিন ছিদ্দিকী এবং কলেজের ছাত্রী মাহমুদা হক তাসনিম। এছাড়া স্বাধীনতা দিবসের উপর অনুষ্ঠিত কুইজ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

সভাশেষে আয়োজন করা হয় স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের উপর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। পুরো অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্ব পালন করেন ইংরেজি বিভাগের প্রভাষক ফেরদৌস আরা বেগম।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী অনুষ্ঠানে তাঁর মুক্তিযুদ্ধকালীন স্মৃতি এবং যুদ্ধদিনের গল্প শোনান। যা উপস্থিত অতিথি ও শিক্ষার্থীদের তেজোদীপ্ত, আপ্লুত করে।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি/এটি