২১ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, শনিবার

শিশুদের বঙ্গবন্ধুর জীবনের গল্প শোনাতে অভিভাবকদের তাগিদ দিলেন মেয়র

প্রকাশিতঃ শুক্রবার, মার্চ ২৯, ২০১৯, ৭:৫২ অপরাহ্ণ

চট্টগ্রাম : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছোটবেলা থেকেই মানুষের সেবায় ব্রতী হয়েছিলেন। মানুষের প্রতি, মানবতার প্রতি তার এই দরদ তাকে জনমানুষের নেতা করে তুলেছিল। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলে অধিকার আদায় করে নেয়ার জেদ বঙ্গবন্ধুকে টুঙ্গিপাড়ার ‘খোকা’ থেকে জাতির জনকে পরিণত করেছিল। স্কুলের এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসেছিলেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী। বঙ্গবন্ধু সেদিন দৃপ্ত কণ্ঠে এই অতিথির কাছে স্কুলের ছাদ মেরামতের দাবি উত্থাপন করেছিলেন। কিশোরছাত্র শেখ মুজিবের সৎসাহস দেখে মুগ্ধ হয়ে হোসেন সোহরাওয়ার্দী সেই দাবী বাস্তবায়ন করেছিলেন।

এসময় অভিভাবকদের উদ্দেশ্য করে মেয়র বলেন, সন্তানদেরকে সময়-সুযোগ পেলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের গল্প শোনাতে হবে। বঙ্গবন্ধু শুধু দলের একজন নেতা নন। মানুষের প্রতি মমতা, দেশ মায়ের প্রতি মমতা, ত্যাগ-তিতিক্ষা ও সংগ্রামের মূর্ত প্রতীক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রজন্মকে বিশ্ব প্রকৃতির সন্তান হিসাবে গড়ে তুলতে বঙ্গবন্ধু এক চিরকালীন বাতিঘর।

শুক্রবার দুপুরে চট্টগ্রাম শিশু একাডেমি মঞ্চে বঙ্গবন্ধু শিশু কিশোরমেলা চট্টগ্রাম মহানগর আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির অতিথির বক্তব্যে সিটি মেয়র একথা বলেন।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি মো ইকবালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওসমান গণি মানিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান চৌধুরী, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় সভাপতি মিয়া মনসুর,
নগর আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ, আনোয়ারুল ইসলাম বাপ্পী, কাউন্সিলর শৈবাল দাশ সুমন প্রমুখ।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি/এটি