২৩ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, সোমবার

আমি ধরলে কিন্তু ছাড়বো না, ভূমিমন্ত্রীর হুঁশিয়ারি

প্রকাশিতঃ রবিবার, মার্চ ৩১, ২০১৯, ২:৫০ অপরাহ্ণ


ঢাকা: ঘুষ গ্রহণকারী সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কঠিন পরিণতি ভোগ করতে হবে বলে সতর্ক করে দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

রোববার দুপুরে রাজধানীর বিয়াম মিলনায়তনে ‘ভূমি সেবায় অধিকতর গতিশীলতা আনয়নে ই-নামজারির ভূমিকা’ শীর্ষক একটি অনুষ্ঠানে এ কথা জানিয়েছেন তিনি।

ভূমিমন্ত্রী বলেন, যার সাথে জনগণের কোনো সম্পর্ক নেই, আমি কিন্তু ওইরকম ব্যক্তি না। মাটি ও মানুষের সাথে আমার সম্পর্ক, সেটা আমার বাবারও ছিল। আমার কাছে সবাই আসতে পারে। সারাদেশ থেকে আমি অভিযোগ পাই।

‘আমি দেখি, শুনি কী অবস্থা ভূমি অফিসগুলোতে। কর্মকর্তাদের অনেক নামও চলে আসে আমার কাছে। ধরবো, সময় হলে ধরবো আমি। তবে যখন ধরবো, আর ছাড়বো না। সম্পদের হিসাব আমি নিয়ে ফেলেছি। চাট্টিখানি কথা নয়। অনেক সাংবাদিক বলেছেন, এটা কী করে সম্ভব। আমি বলেছি, করে দেখাবো। আমি করে দেখিয়েছিও।’ যোগ করেন সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

ভূমিমন্ত্রী বলেন, আমি ধরবো যেটা, সেটা আমার হাত থেকে ছুটতে পারবে না। আমি না ধরলে ধরবো না, ধরলে কিন্তু ছাড়বো না। এটা আমার স্টাইল। তবে আমি কাউকে হয়রানি করবো না। আমি চাই সুশাসন প্রতিষ্ঠা করতে, দুর্নীতি দূর করতে।’

তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা উপহার দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জনগণের কাছে প্রতিজ্ঞাবদ্ধ। তাই প্রত্যেকেই প্রত্যেকের দায়িত্ব পালন করতে হবে।

‘টুপি, দাঁড়ি রাখলাম, তসবিহ পড়লাম, কিন্তু মিথ্যা কথা, খারাপ কাজ ছাড়লাম না- এমনটা যেন না হয়। শুধু নামাজ পড়লাম আর বেহেস্তে চলে গেলাম, এমন হয় না। প্রত্যেক ধর্মে দেখবেন মানবতাই বড় ধর্ম। মানুষের উপকারে আসা, মানুষের সেবা করা, সততা, সৎভাবে চলা এটাই তো আসল কাজ।’ বলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মুনশী শাহাবুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান ও ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিক মো. মাকছুদুর রহমান পাটওয়ারী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

একুশে/এসআর/এটি