২১ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, শনিবার

কাতালগঞ্জে ক্রিকেট উন্মাদনা

প্রকাশিতঃ রবিবার, মার্চ ৩১, ২০১৯, ১২:৩৩ পূর্বাহ্ণ


চট্টগ্রাম: পাড়ার ছেলেরা সব এক হয়েছে। খেলবে তারা ক্রিকেট। কেনা হয়েছে ব্যাট-বল-স্ট্যাম্প। বাছাই হল দিনক্ষণও। যথারীতি শুরু হল খেলা। চার-ছক্কার মারে গোটা পাড়ায় হইহই-রইরই কাণ্ড! এ কাণ্ড উপভোগ করতে রাস্তায় নেমে এসেছে শিশু থেকে মুরব্বীরা।

উঁচু দালানের জানালার ফাঁক দিয়ে পাড়ার আন্টিরাও নিয়েছে উত্তেজনার আমেজ। সন্ধ্যা হলেই জ্বলে উঠে চারদিক থেকে বাতি। খেলার স্থানটি হয়ে উঠে যেন মিনি স্টেডিয়াম। সকাল থেকে রাত পর্যন্ত চলা এ খেলা যেন তারুণ্যের উন্মাদনাকেই শাণিত করলো।

নগরের কাতালগঞ্জ আবাসিক এলাকা কল্যাণ সমিতি পাড়ার ছেলেদের মধ্যে সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করতেই আয়োজন করা হয়েছে কাতালগঞ্জ প্রিমিয়ার লীগের। শুক্রবার (২৯ মার্চ) সকাল নয়টা থেকে শুরু এ ম্যাচ চলে রাত ১১টা পর্যন্ত। অংশ নেয় ৫টি টিম। প্রতি টিমে ছিল সাতজন করে সদস্য।

এ আসরকে পূর্ণতা দিতে ছুটে আসেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগ নেতা রাশেদুল আলম, চট্টগ্রাম মেডিকেল কলেজের জ্যেষ্ঠ চিকিৎসক ডা. সাজ্জাদ বিন ইউসুফ, চট্টগ্রাম মোহামেডান স্পোর্টং ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত পাবলু, উচ্চাশা ক্লাবের সভাপতি হামিদুল হক।

সমিতির ক্রীড়া সম্পাদক মাহিদুল আলম সাইমন জানান, কাতালগঞ্জ আবাসিকে খেলার মাঠ নেই। তাই বলে তো খেলাধুলা বন্ধ থাকতে পারে না। পাড়ার ছেলেদের মধ্যে ঐক্য, সৌহার্দপূর্ণ সম্পর্ক স্থাপনের লক্ষ্যে সমিতির উদ্যোগে এ খেলার আয়োজন করা হয়েছে।

পাড়ার ছেলেরা এ খেলায় অংশ নিতে নিজেদের দলের জন্য রেখেছে বাহারি নামও। দলগুলো হল রিলায়েন্স হিটার্স, ব্লু হ্যাভেন, ইউনাইটেড রয়েল, খান টাইগার্স, বিসমিল্লাহ ব্লাস্টার্স।

এ টূর্নামেন্টে বিজয়ী হয়েছে রিলায়েন্স হিটার্স। রানার্সআপ হয়েছে ব্লু হেভেন। শুক্রবার রাতেই অতিথিরা কাপ তুলে দেন বিজয়ী ও রানার্সআপ দলের মাঝে।

এ সময় আরো উপস্থিত ছিলেন কাতালগঞ্জ আবাসিক এলাকা কল্যাণ সমিতি যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমুল আহসান চৌধুরী জুয়েল, দফতর সম্পাদক শাহ নেওয়াজ লাভলু, সাংগঠনিক সম্পাদক সেলিম পারভেজ ববি, সমাজকল্যাণ মঈনুল ইসলাম, ক্রীড়া সম্পাদক মাহিদুল আলম সাইমন, কার্যকরী কমিটির সদস্য মাসুদ ফরহান অভি, ইরফানুল কবির, ইউনাইটেড মোটর্সের পরিচালক ইমতিয়াজ মাহমুদ শান্ত ও সাব্বির ফরহান নিঝু প্রমুখ।