২১ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, শনিবার

মেয়র-কাউন্সিলরের কাছে লাঞ্ছিত হওয়ার অভিযোগে গৃহায়নকর্মীদের কর্মবিরতি

প্রকাশিতঃ মঙ্গলবার, এপ্রিল ২, ২০১৯, ৭:৫৯ অপরাহ্ণ

চট্টগ্রাম : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও এক ওয়ার্ড কাউন্সিলরের হাতে লাঞ্ছিত হওয়ার অভিযোগে মঙ্গলবার কর্মবিরতি পালন করেছেন নগরের জিইসি মোড়ে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ চট্টগ্রাম অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীরা। এছাড়া চট্টগ্রাম সার্কেলের অধীনে ১৬টি জেলা কার্যালয়েও কর্মবিরতি পালন করা হচ্ছে বলে জানা গেছে। মঙ্গলবার (২ এপ্রিল) সকাল থেকে এই কর্মবিরতি পালন করেন তারা।

সরকারি কাজ করতে গিয়ে আক্রান্ত হওয়ায় নিরাপত্তাহীনতায় রয়েছেন জানিয়ে চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শামসুল আলম বলেন, যে কোনো কাজে সমস্যা হলে সরকারিভাবে সমাধান করা যায়। আঘাত করা নীতিবিরুদ্ধ। আমরা সরকারি প্রটেকশন চাই। সুরাহা না হওয়া পর্যন্ত কর্মসুচি চলবে।

প্রসঙ্গত, গতকাল (সোমবার) সন্ধ্যায় নগর ভবনে গণপূর্তের জায়গা করপোরেশনের দখলে চলে যাওয়া বিষয় নিয়ে আলোচনার এক পর্যায়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও ২৯ নং পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ডের কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের বিরুদ্ধে গৃহায়ন কর্তৃপক্ষের চট্টগ্রাম কার্যালয়ের সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশকে মারধর করেছেন বলে অভিযোগ ওঠে।

তবে মেয়র নাছির উদ্দিনের দাবি, সে রকম কিছু হয়নি। বিষয়টি না বুঝে কথা বলতে থাকায় আমি ওই প্রকৌশলীকে বকাঝকা করেছি।

আর কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের বলেন, প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশের কথা ও আচরণ ভালো ছিল না। আমি তাকে নিবৃত্ত করার চেষ্টা করেছি, তাকে মারধরের কোনো ঘটনা ঘটেনি।

ইঞ্জিনিয়ার আশরাফুজ্জামান পলাশ পলাশ জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ডিপ্লোমা প্রকৌশলী সমিতি চট্টগ্রাম অঞ্চলের সহ-সভাপতি এবং বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সাংগঠনিক সম্পাদক।

একুশে/এসসি/এটি