২১ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, শনিবার

চট্টগ্রামে পাটকল শ্রমিকদের মহাসড়ক-রেল অবরোধ

প্রকাশিতঃ বুধবার, এপ্রিল ৩, ২০১৯, ২:০৭ অপরাহ্ণ


চট্টগ্রাম: বকেয়া বেতন, মজুরি কমিশন বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে দ্বিতীয় দিনের মত বুধবার চট্টগ্রামের সীতাকুণ্ডের হাফিজ জুট মিল এবং নগরের আমিন জুট মিল এলাকায় মহাসড়ক ও রেল অবরোধ করেছেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকেরা।

সীতাকুণ্ড থানার ওসি দেলোয়ার হোসেন বলেন, সীতাকুণ্ডের হাফিজ জুটমিলের শ্রমিকরা সকাল ১১টার দিকে কারখানা থেকে বের হয়ে মহাসড়কে অবস্থান নেয়। তারা মহাসড়কের একপাশ দিয়ে বিক্ষোভ মিছিল করে। পরে কিছুক্ষণ মহাসড়কে অবস্থান করে।এ সময় মহাসড়কের একপাশ দিয়ে সাময়িক যানবাহন চলাচল বন্ধ ছিল। তবে শ্রমিকরা এখন মহাসড়ক থেকে সরে গেছেন।

এদিকে বুধবার সকাল ৮টা থেকে নগরীর আমিন ‍জুটমিলের সামনের সড়কে অবস্থান নেয় কয়েক’শ শ্রমিক-কর্মচারি। বিক্ষোভরত শ্রমিক-কর্মচারিদের আরেক অংশ আমিন জুটমিল সংলগ্ন রেললাইনের উপর অবস্থান নেয়।

চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার পরিত্রান তালুকদার বলেন, সকাল সাড়ে ১১টা পর্যন্ত আমিন জুটমিলের সামনের সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল। সাড়ে ৮টার দিকে একটি শাটল ট্রেন চট্টগ্রাম রেলস্টেশন থেকে আমিন জুটমিল এলাকায় এসে আটকে পড়ে। শ্রমিকদের রেললাইন থেকে সরিয়ে নিলে আধাঘন্টা পর ট্রেনটি বিশ্ববিদ্যালয়ের দিকে চলে যায়।