২৩ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, সোমবার

মেয়রকে নিয়ে প্রকৌশলীর অপপ্রচার : হকার্স ফেডারেশনের আন্দোলনের হুঁশিয়ারি

প্রকাশিতঃ বুধবার, এপ্রিল ৩, ২০১৯, ৮:৫৫ অপরাহ্ণ

চট্টগ্রাম : গৃহায়ন ও গণপূর্ত বিভাগের প্রকৌশলীর অশোভন আচরণের বিরুদ্ধে নগরে বিক্ষােভ সমাবেশ ও লাঠি মিছিল বের করেছে চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশন।

বুধবার (৩ এপ্রিল) বিকেলে দারুল ফজল মার্কেট চত্বরে চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশন এর সভাপতি মো. মিরন হোসেন মিলন-এর সভাপতিত্বে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সফর আলী বলেন, চট্টগ্রাম মাটি ও মানুষের নেতা আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনের বিরুদ্ধে যে অপপ্রচার চালানো হচ্ছে তা অবিশ্বাস্য ও মানহানিকর। একজন নগরপিতার বিরুদ্ধে এ ধরনের মানহানিকর অপপ্রচার ও অশোভন আচরণ কিছুতেই মেনে নেওয়া যায় না। যে অপপ্রচার গৃহায়ন ও গণপূর্ত বিভাগের প্রকৌশলীরা চালাচ্ছেন তার পেছনে কোনো মদদদাতা রয়েছে।

তিনি বলেন, আমরা সম্মিলিত হকার্স ফেডারেশন চট্টগ্রামের পক্ষ থেকে সিটি মেয়রকে নিয়ে এমন অপপ্রচার ও অশোভনীয় আচরণের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। ভবিষ্যতে যদি এ ধরনের অশোভন আচরণ করা হয় তাহলে চট্টগ্রাম হকার্সদের পক্ষ থেকে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে হুঁশিয়ারিও দেন তিনি।

সমাবেশ থেকে আগামীকাল বিকাল ৪ টায় দারুল ফজল মার্কেট চত্বরে এক মানববন্ধন কর্মসুচির ঘোষণা দেওয়া হয়।

বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ড এর কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি নুরুল আমিন মিয়া, দোকান কর্মচারী ফেডারেশন-এর সভাপতি মোঃ আলমগীর, চট্টগ্রাম মেট্টোপলিটন হকার্স সমিতির সহ সভাপতি জসিম হাজারী, কোষাধ্যক্ষ আবুল কালাম, প্রচার সম্পাদক আবদুর রহিম, সহ প্রচার সম্পাদক মোঃ দুলাল হোসেন, সদস্য মোঃ মঞ্জু, মোঃ সোহেল, মোঃ ইয়াছিন, ৩নং শাখা কমিটির মোঃ আলী, মোঃ ফারুক, ৪নং শাখা কমিটির মোঃ সাহাব উল্লাহ, মোঃ মাসুদ, ৫নং শাখা কমিটির মোঃ রাহিম, জসিম উদ্দিন সিকদার, ৬নং স্টেশন রোড শাখা কমিটির সভাপতি মো. আনোয়ার, মো. কাইয়ুম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশ শেষে একটি লাঠি মিছিল নগরের দারুল ফজল মার্কেট চত্বর হতে শুরু হয়ে নিউমার্কেট, জিপিও, কোতোয়ালী, লালদিঘীর পাড়, বক্সিরহাট, আন্দরকিল্লা মোড় হয়ে সিটি কর্পোরেশন চত্বরে গিয়ে শেষ হয়।

একুশে/এসসি