২৩ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, সোমবার

পাটকল ধর্মঘট: চট্টগ্রামে সড়ক-রেললাইন অবরোধ

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ৪, ২০১৯, ১:৪৩ অপরাহ্ণ


চট্টগ্রাম: মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবি আদায়ে নগরের আমিন জুট মিল এলাকায় সড়কপথ অবরোধ করে আন্দোলন করছেন পাটকল শ্রমিকরা।

ধর্মঘটের শেষদিন বৃহস্পতিবার সকাল ৮টা থেকে অক্সিজেন-মুরাদপুর সড়কে আমিন জুট মিলের সামনে শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখেন। এ সময় টায়ার জ্বালিয়ে বিভিন্ন স্লোগানও দেন তারা। অবরোধের কারণে সড়কের দুইপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের হস্তক্ষেপে যান চলাচল স্বাভাবিক হয়।

বায়েজিদ বোস্তামী থানার ওসি আতাউর রহমান খন্দকার বলেন, শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। সড়ক থেকে সরলেও শ্রমিকরা সড়কের পাশে অবস্থান করছেন। আমরা তাদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করছি।

এদিকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে কোনো ট্রেন চলাচল করতে দেয়নি বিক্ষুব্ধ শ্রমিকরা। তবে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় তেমন ভোগান্তিতে পড়তে হয়নি শিক্ষার্থীদের। তবে চট্টগ্রামের সঙ্গে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের ব্যবস্থাপক বোরহান উদ্দিন বলেন, চট্টগ্রামের সঙ্গে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। কিন্তু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে কোনো ট্রেন চলাচল করতে দেয়নি পাটকল শ্রমিকরা।