২১ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, শনিবার

চবিতে ছাত্রলীগের অবরোধ : পুলিশের লাঠিচার্জ, টিয়ারসেল

প্রকাশিতঃ রবিবার, এপ্রিল ৭, ২০১৯, ১২:৪৩ অপরাহ্ণ

চবি প্রতিনিধি : অস্ত্র মামলায় আটক ছয় ছাত্রলীগ কর্মীর নিঃশর্ত মুক্তি, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ওসি বেলালের প্রত্যাহারের দাবিতে রবিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ছাত্রধর্মঘটে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করেছে। এসময় এক পুলিশসহ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

রোববার সকাল ৮ টার আগে ষোলশহর রেল স্টেশনে শাটল ট্রেন আটকে দিয়ে আন্দোলন শুরু করে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় প্রধান ফটক বন্ধ করে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ করে আন্দোলনকারীরা।

দীর্ঘ ৪ ঘণ্টা অবরোধের পর বেলা ১২টায় পুলিশ আন্দোলনকারীদের সরিয়ে দেয়ার চেষ্টা করে। এ নিয়ে উভয় পক্ষে বাকবিতণ্ডার একপর্যায়ে অবরোধকারীদের উপর জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ। এসময় পুলিশ লাঠিচার্জ ও ছাত্রলীগের চার কর্মীকে আটক করে। এ ঘটনায় পুলিশের এক সদস্যসহ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বেলা সোয়া ১২ টায় প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশকে অভিযান চালাতে দেখা গেছে। এসময় পুলিশ বিশ্ববিদ্যালয়ের জিরোপয়েন্ট থেকে শাহাজালাল হলের রাস্তা দিয়ে টিয়ারসেল নিক্ষেপের মধ্যদিয়ে নতুন করে অগ্রসর হয়। পুলিশের টিয়ারসেল ও লাঠিচার্জে এসময় আন্দোলনকারীদের পিছু হটতে দেখা যায়।

একুশে/আইএস/এটি