২১ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, শনিবার

ছাত্রলীগের একাংশের অবরোধ, অচল চবি ক্যাম্পাস

প্রকাশিতঃ রবিবার, এপ্রিল ৭, ২০১৯, ১০:৪০ পূর্বাহ্ণ


চবি প্রতিনিধি: অস্ত্র মামলায় আটক ছয় ছাত্রলীগ কর্মীর নিঃশর্ত মুক্তি, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ওসি বেলালের প্রত্যাহারের দাবিতে রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য ছাত্রধর্মঘটের ডাক দিয়েছে চবি শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীর।অবরোধের ডাক দেয়া ছাত্রলীগ কর্মীরা ক্যাম্পাসে শিক্ষা প্রতিমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরি নওফেলের অনুসারী বিজয় ও সিএফসি গ্রুপ।

রোববার (৭ এপ্রিল) সকালে ছাত্রলীগের কর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে দেয় এবং শাটল ট্রেনের লোকোমাস্টারকে তুলে নিয়ে যায়।অবরোধের কারণে সকাল থেকে কোনো শাটল ট্রেন চলাচল করতে পারেনি। ফলে দুর্ভোগে পড়েন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে প্রধান ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করছে তারা।

হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের বারবার সংঘর্ষের কারণে জড়িত ৬ ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে মামলা হয়। এ ঘটনায় তারা অবরোধের ডাক দেয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি দেখবেন বলেছেন। এরপরও তারা অবরোধ করেছে। আমরা তাদের শান্ত রাখার চেষ্টা করছি।

ষোলশহর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো জাকির হোসেন বলেন, এখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।