২৩ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, সোমবার

লিগ শিরোপা ঘরে তুলতে একধাপ এগিয়ে বার্সা

প্রকাশিতঃ রবিবার, এপ্রিল ৭, ২০১৯, ১১:১৪ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক : মেসি ও লুইস সুয়ারেসের গোলে দুর্দান্ত জয়ের লক্ষ্য নিয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে একধাপ এরনেস্তো ভালভেরদের দল। ম্যাচের শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা বার্সেলোনা পঞ্চদশ মিনিটে এগিয়ে যেতে পারতো। কিন্তু ভাগ্যের ফেরে জর্দি আলবার শট পোস্টে বাধা পায়। আসরে এই নিয়ে কাতালান ক্লাবটির সর্বোচ্চ মোট ১৮টি প্রচেষ্টা পোস্ট বা ক্রসবারে বাধা পেল।

প্রথমার্ধে দিয়েগো কস্তাকে হারিয়ে রক্ষণাত্মক হয়ে পড়া আতলেতিকো মাদ্রিদকে প্রচণ্ড চাপে রাখে বার্সেলোনা। বিরতির পর লড়াই অনেকটা হয়ে ওঠে লিওনেল মেসি বনাম ইয়ান ওবলাক। শেষ পর্যন্ত অবশ্য দুর্বার প্রতিপক্ষকে আটকাতে পারেননি ম্যাচ জুড়ে দারুণ খেলা এই গোলরক্ষক।

৬ মিনিট পর লক্ষ্যে প্রথম শট নেয় অতিথিরা। দুরূহ কোণ থেকে অঁতোয়ান গ্রিজমানের প্রচেষ্টা ঠেকিয়ে দেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ২ মিনিট পর ফ্রি-কিক পায় বার্সেলোনা। কিন্তু এবার আর পারেননি লিগে গত তিন ম্যাচে সরাসরি ফ্রি-কিকে গোল করা মেসি।

কাম্প নউয়ে শনিবার রাতে ২-০ গোলে জিতে শিরোপাধারীরা। নভেম্বরে আতলেতিকোর মাঠে দুদলের মধ্যে লিগের প্রথম পর্বের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল।

লিগের ৭ ম্যাচ বাকি থাকতে আতলেতিকোর চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেল কাতালান ক্লাবটি।

একুশে/ডেস্ক/এসসি