২১ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, শনিবার

পটিয়ায় বাইপাস সড়কে গতিরোধক নির্মাণের দাবিতে মানববন্ধন

প্রকাশিতঃ সোমবার, এপ্রিল ৮, ২০১৯, ৭:২৩ অপরাহ্ণ

পটিয়া প্রতিনিধি : পটিয়া বাইপাস সড়কের প্রতিটি কানেটিং রোডের আগে গতিরোধক নির্মাণের দাবিতে মানববন্ধন, সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। সোমবার সকাল সাড়ে ১১টায় বাইপাস সড়কের ভাটিখাইন কানেটিং সড়ক এলাকায় এলাকাবাসী এই কর্মসূচি পালন করেন।

এলাকার বিভিন্ন পেশাজীবী ছাড়াও স্কুল-কলেজ, মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থীরা এসব কর্মসূচিতে অংশ নিয়ে একাত্মতা প্রকাশ করেন। এলাকাবাসী দাবি করেন পাইপাস সড়ক নির্মাণের আগে কর্তৃপক্ষ এলাকার জনগণের নিরাপত্তার কথা ভাবেনি। সড়কটি আনুষ্ঠানিকভাবে চালু হওয়ার আগেই এলাকার একজন যুবক দ্রুতগামী বাসের ধাক্কায় নিহত হয়। এতে একটি সিএনজি ট্রাক্সিও ধুমড়ে মুচড়ে যায়।

এলাকাবাসীর দাবি, নিরাপদ সড়ক নিশ্চিত করতে বাইপাস সড়কের প্রতিটি কানেটিং রোডে ওভার পাস, গতিরোধক নির্মাণ করে নিরাপদ সড়ক নিশ্চিত করতে হবে। তা না হলে সড়কটিতে মৃত্যুর মিছিল চলবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা যুবলীগ নেতা আবু ছালেহ মোহাম্মদ শাহরিয়ার শাহরু, পরিবহন শ্রমিক নেতা মোহাম্মদ ইয়াছিন, নেছার উদ্দিন নাছির, মোঃ আলাউদ্দিন, মোজাফফর আহমদ, মো. আবু তালেব, মো. জমির, মো. লোকমান, আওয়ামী লীগ নেতা মো. জিল্লুর রহমান, মো. মহিউদ্দিন, মো. আবদুল মাবুদ, মো: নাজিম।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৪ নং ভাটিখাইন ইউনিয়নের বিভিন্ন সড়ক দিয়ে প্রতিনিয়ত হাজার হাজার লোকজন, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যানবাহনে ও পায়ে হেঁটে চলাচল করে থাকে। পটিয়া বাইপাস সড়কটি ভাটিখাইন ইউনিয়নের উপর দিয়ে হওয়ায় সড়কের সাথে সংযুক্ত সড়কগুলো বিপদজনক হওয় পড়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনাও ঘটে। যার কারণে অনতিবিলম্বে বাইপাস সড়কের কানেটিং রোডগুলোতে গতিরোধক ও ওভার পাস নির্মাণ করে নিরাপদ সড়ক নিশ্চিত করতে হবে। না হলে আগামীতে এলাকাবাসী আরো বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবে।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি